মনোজ বাজপেয়ী। ছবি: সংগৃহীত

রাষ্ট্রপতি সম্মানিত করলেন মনোজ বাজপেয়ীকে

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে মনোজ বাজপেয়ীকে ‘একজন খ্যাতনামা অভিনেতা’ হিসাবে বর্ণনা করা হয়েছে।

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ১৭ মার্চ ২০১৯, ২০:২৩ আপডেট: ১৭ মার্চ ২০১৯, ২০:২৩
প্রকাশিত: ১৭ মার্চ ২০১৯, ২০:২৩ আপডেট: ১৭ মার্চ ২০১৯, ২০:২৩


মনোজ বাজপেয়ী। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভিন্নধারার সিনেমায় নজর কেড়েছেন অভিনেতা মনোজ বাজপেয়ী। অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দেওয়া এই অভিনেতা এবার পদ্মশ্রী সম্মানে ভূষিত হলেন। চলতি বছর ১১২টি পদ্ম পুরস্কার দেওয়া হয়েছে। তার মধ্যে চারটি পদ্মবিভূষণ, ১৪টি পদ্মভূষণ এবং ৯৪টি পদ্মশ্রীর কথা প্রজাতন্ত্র দিবসেই ঘোষিত হয়েছিল।

গতকাল শনিবার দিল্লিতে মনোজ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে চতুর্থ উচ্চতম সিভিলিয়ান আওয়ার্ডটি গ্রহণ করেন। এই সম্মাননা পাওয়ার ব্যাপারটি টুইটারের মাধ্যমে জানালেন অভিনেতা। টুইট করে মনোজ লিখেছেন, ‘আমি খুবই সম্মানিত এবং সৌভাগ্যবান।’ 

এদিকে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে মনোজ বাজপেয়ীকে ‘একজন খ্যাতনামা অভিনেতা’ হিসাবে বর্ণনা করা হয়েছে। সেখানে আরও লেখা হয়, ‘তিনি নিজের ভিন্নধারার চরিত্র চিত্রায়নের জন্য বিখ্যাত। ৬০টিরও বেশি সিনেমায় তিনি অভিনয় করে ফেলেছেন।’

পদ্মশ্রী নিলেন মনোজ বাজপেয়ী। ছবি: সংগৃহীত

মনোজ বাজপেয়ীকে সহকর্মীরাও এই খবর পেয়ে টুইটারে অভিনন্দন জানিয়েছেন। তারসহ অভিনেত্রী তাপসী পান্নু, ভূমি পেদনেকার, রনদীপ হুদা এবং চলচ্চিত্র নির্মাতা ও অনুরাগ কাশ্যপ ও হানসাল মেহতা-সহ অনেকেই তাকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন।

এর আগে ‘সত্য’ সিনেমার জন্য সেরা অভিনেতা হিসাবে জাতীয় পুরস্কার পেয়েছিলেন মনোজ বাজপেয়ী। ‘পিঞ্জর’ সিনেমার জন্য জাতীয় পুরস্কারে স্পেশাল জুরি সম্মানও পেয়েছিলেন তিনি। ৪৯ বছর বয়সী অভিনেতা মনোজ বাজপেয়ীর ক্যারিয়ারের উল্লেখ্যযোগ্য সিনেমাগুলোর মধ্যে ‘সত্য’, ‘গ্যাংস অব ওয়াসিপুর’, ‘পিঞ্জর’ এবং ‘আলিগড়’ অন্যতম। 

এ ছাড়া অভিনেতা মোহনলাল পদ্মবিভূষণ পুরস্কার পেয়েছেন। টানা ৪০ বছর ধরে ৩০০ সিনেমায় অভিনয় করেছেন মোহনলাল। অভিনেতা, কোরিওগ্রাফার, পরিচালক প্রভু দেবাও পদ্মশ্রী পেয়েছেন। সুরকার ও গায়ক শঙ্কর মহাদেবন প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের কাছ থেকে পদ্মশ্রী পুরস্কার গ্রহণ করেন। প্রয়াত অভিনতা কাদের খান পেলেন পদ্মশ্রী সম্মান। গত ৩১ ডিসেম্বর তিনি প্রয়াত হন। ৩০০ এর বেশি সিনেমায় অভিনয় করেছেন কাদের খান।

সূত্র: এনডিটিভি

প্রিয় বিনোদন/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...