২০০৩ বিশ্বকাপে ম্যাচের আগে দুই দেশের অধিনায়ক ওয়াকার ইউনুস (বামে) ও সৌরভ গাঙ্গুলি। ছবি: সংগৃহীত

‘দুই পয়েন্ট এত গুরুত্বপূর্ণ নয়, ম্যাচ বয়কট করা উচিত’

পুলওয়ামায় জঙ্গি হামলার পর থেকেই অনেক ভারতীয় ক্রিকেটার বলে আসছেন, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কট করা উচিত ভারতের।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ২২:৩৭ আপডেট: ১৮ মার্চ ২০১৯, ২২:৩৭
প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ২২:৩৭ আপডেট: ১৮ মার্চ ২০১৯, ২২:৩৭


২০০৩ বিশ্বকাপে ম্যাচের আগে দুই দেশের অধিনায়ক ওয়াকার ইউনুস (বামে) ও সৌরভ গাঙ্গুলি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পর ভারত-পাকিস্তানের সম্পর্কে চরম অবনতি হয়েছে। ‍লম্বা সময় ধরে দুই দেশেই উত্তপ্ত অবস্থা বিরাজ করেছে। এমনকি যুদ্ধের প্রস্তুতি নেওয়ার কথাও শোনা গেছে। ওই হামলার প্রভাব সবখানেই পড়েছে। বদলা নেওয়ার সুযোগ পেলে সেটা হাতছাড়া করেনি সবকিছুতেই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ দুটি।

রাজনৈতিক অস্থিরতা ছড়িয়ে গেছে ক্রিকেট ও চলচ্চিত্র পাড়াতেও। এক দেশের ক্রিকেটার বা অভিনেতা-অভিনেত্রী অন্য দেশে গিয়ে কাজ করার সুযোগ ইতোমধ্যেই হারিয়েছেন। ক্রিকেটে যেন প্রভাবটা একটু বেশিই পড়েছে। ওই ঘটনার পর থেকেই অনেক ভারতীয় ক্রিকেটার বলে আসছেন, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কট করা উচিত ভারতের।

ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর এখনো সেই একই কথা বলে যাচ্ছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে টুইট করে গম্ভীর বলেছেন, ‘বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারত ম্যাচ খেলবে কি না, সিদ্ধান্ত নেবে বিসিসিআই। তবে আমার ব্যক্তিগতভাবে মনে হয়, ম্যাচ বয়কট করা উচিত। দুই পয়েন্ট এত গুরুত্বপূর্ণ নয়। জওয়ানদের জীবনের চেয়ে ক্রিকেট বেশি গুরুত্বপূর্ণ হতে পারে না। দেশ সবার আগে।’

গম্ভীরের টুইট।

ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন ও স্পিনার হরভজন সিংও বিশ্বকাপে ম্যাচ বয়কটের কথা বলেছিলেন। সুর মিলিয়েছিলেন আরেক সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই অধিনায়ক তো পাকিস্তানের সঙ্গে সব খেলাতেই সম্পর্ক ছিন্ন করার দাবি জানিয়েছিলেন।

প্রিয় খেলা/শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...