নওগাঁ জেলার মানচিত্র। ফাইল ছবি

ভোট চলাকালীন প্রিজাইডিং কর্মকর্তার মৃত্যু

দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট প্রার্থী ৩৭৭ জন। ভাইস চেয়ারম্যান পদে ৫৪৮ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ১০:২৫ আপডেট: ১৮ মার্চ ২০১৯, ১০:২৫
প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ১০:২৫ আপডেট: ১৮ মার্চ ২০১৯, ১০:২৫


নওগাঁ জেলার মানচিত্র। ফাইল ছবি

(প্রিয়.কম) ভোট গ্রহণের দায়িত্ব পালনের সময় নওগাঁর মহাদেবপুরে মাজেদুল ইসলাম (৫০) নামে একজন প্রিজাইডিং কর্মকর্তার মৃত্যু হয়েছে।

১৮ মার্চ, সোমবার সকাল সাড়ে ৮টায় তিনি মারা যান। মাজেদুল ইসলাম উপজেলার পাঠাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দায়িত্বরত ছিলেন। তিনি মহাদেবপুর হাজী দানেশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৬ জেলার ১১৬টি উপজেলায় ভোট নেওয়া হচ্ছে আজ। সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে।

দ্বিতীয় ধাপে ১২৯টি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় গত ৭ ফেব্রুয়ারি। এক সপ্তাহ আগে ১০ মার্চ অনুষ্ঠিত প্রথম ধাপের নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল খুব কম। ইসির তথ্য অনুযায়ী, প্রথম ধাপে ভোট পড়ার হার ছিল ৪৩ দশমিক ৩২ শতাংশ।

মহাদেবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোবারক হোসেন পারভেজ জানান, ‘সোমবার সকালে প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্ব পালনের জন্য মাজেদুল ভোটকেন্দ্রে যান। দায়িত্ব পালনরত অবস্থায় হঠাৎ তার শ্বাসকষ্ট শুরু হয়। পরে তাকে চিকিৎসার জন্য মান্দা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। মাজেদুল ইসলামের মৃত্যুর পর ওই কেন্দ্রে অন্য প্রিজাইডিং কর্মকর্তাকে নিযুক্ত করা হয়েছে এবং যথাসময়ে ভোট গ্রহণ চলছে।’

দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট প্রার্থী ৩৭৭ জন। ভাইস চেয়ারম্যান পদে ৫৪৮ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার এক কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ জন। ভোটকেন্দ্রের সংখ্যা সাত হাজার ৩৯টি। গত শনিবার মধ্যরাতে এসব উপজেলায় আনুষ্ঠানিক প্রচার শেষ হয়। নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

প্রিয় সংবাদ/রুহুল