প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ । ছবি: সংগৃহীত

সালমান শাহ হত্যা মামলায় তদন্ত প্রতিবেদন ২৩ এপ্রিল

২০১৬ সালের ৬ ডিসেম্বর আলোচিত এ মামলাটি তদন্ত করতে পিবিআইকে নির্দেশ দেয় আদালত।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ১৫:২৯ আপডেট: ১৮ মার্চ ২০১৯, ১৫:২৯
প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ১৫:২৯ আপডেট: ১৮ মার্চ ২০১৯, ১৫:২৯


প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ । ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ হত্যা মামলায় অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ২৩ এপ্রিল ধার্য করেছে আদালত।

১৮ মার্চ, সোমবার ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহ এ নির্দেশ দেন। মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আজকে দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন দাখিল না করায় এ আদেশ দেয় আদালত।

এর আগে ২০১৬ সালের ৬ ডিসেম্বর আলোচিত এ মামলাটি তদন্ত করতে পিবিআইকে নির্দেশ দেয় আদালত।

২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি বিচার বিভাগীয় তদন্তের ওপর বাদী পক্ষের নারাজির প্রেক্ষিতে ঢাকা সিএমএম আদালত র‌্যাবকে মামলাটি পুনঃতদন্তের নির্দেশ দেয়। ওই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ রিভিশন করলে র‌্যাবকে দেওয়া তদন্তের আদেশ বেআইনি ঘোষণা করা হয়।

এ মামলার আসামিরা হলেন আজিজ মোহাম্মদ ভাই, সালমান শাহ’র স্ত্রী সামিরা হক, সামিরার মা লতিফা হক লুসি, রেজভী আহমেদ ওরফে ফরহাদ, এফডিসির সহকারী নৃত্য পরিচালক নজরুল শেখ, ডেভিড, আশরাফুল হক ডন, রাবেয়া সুলতানা রুবি, মোস্তাক ওয়াইদ, আবুল হোসেন খান ও গৃহপরিচারিকা মনোয়ারা বেগম।

মামলার বিবরণ থেকে জানা যায়, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহকে ১১/বি নিউ ইস্কাটন রোডের ইস্কাটন প্লাজার বাসায় নিজ কক্ষে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে প্রথমে হলি ফ্যামিলি ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

প্রিয় সংবাদ/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...