সানরাইজার্স হায়দরাবাদে কেন উইলিয়ামসন ও সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

হায়দরাবাদের একাদশে সাকিবের জায়গা দেখছেন না হার্শা ভোগলে!

সব মিলিয়ে গত আসরে ব্যাট-বলে দুর্দান্ত পারফরম্যান্সই উপহার দিয়েছিলেন সাকিব। যার পুরস্কারস্বরূপ আইপিএলের ১২তম আসরে বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের এই অধিনায়ককে ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ১৮:৩৭ আপডেট: ১৮ মার্চ ২০১৯, ১৮:৩৭
প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ১৮:৩৭ আপডেট: ১৮ মার্চ ২০১৯, ১৮:৩৭


সানরাইজার্স হায়দরাবাদে কেন উইলিয়ামসন ও সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) টানা সাত বছর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব আল হাসান। তবে ১১তম আসরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে সেই সাকিবকেই ছেড়ে দেয় কলকাতা। তখন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। সর্বশেষ আসরে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে ১৭ ম্যাচে সাকিব ব্যাট হাতে করেছেন ২৩৯ রান। আর বল হাতে ঝুলিতে পুরেছেন ১৪টি উইকেট।

সব মিলিয়ে গত আসরে ব্যাট-বলে দুর্দান্ত পারফরম্যান্সই উপহার দিয়েছিলেন সাকিব। যার পুরস্কারস্বরূপ আইপিএলের ১২তম আসরে বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের এই অধিনায়ককে ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। যদিও আসন্ন মৌসুমে একাদশে সাকিবের জায়গা পাওয়া নিয়ে সন্দিহান হার্শা ভোগলে।

ভারতীয় এই ধারাভাষ্যকারের মতে, হয়তো কয়েকটি ম্যাচে বাংলাদেশের টি টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়ক সাকিবকে বসতে হতে পারে। যদিও এর কারণ ইনজুরি নয়। বরং এখানে কার্যকরী পারফরম্যান্স মুখ্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কেন উইলিয়ামসন ও মোহাম্মদ নবীর সঙ্গে জায়গা নিয়ে লড়াই করতে হবে সাকিবকে।

হায়দরাবাদ দলের জন্য হার্শা দুটি বিকল্প একাদশ চিন্তা করেছেন। হায়দরাবাদের স্কোয়াডে এবারের বিদেশি ক্রিকেটাররা হচ্ছেন কেন উইলিয়ামসন, ডেভিড ওয়ার্নার, মোহাম্মদ নবী, রশিদ খান , জনি বেয়ারস্টো, বিলি স্ট্যানলেক, মার্টিন গাপটিল ও সাকিব আল হাসান।

একটি একাদশে জনপ্রিয় এই ধারাভাষ্যকারের পছন্দের চার বিদেশি ক্রিকেটার হচ্ছেন ওয়ার্নার, উইলিয়ামসন, রশিদ ও বেয়ারস্টো। আরেকটি একাদশে হার্শা সাকিবকে রেখেছেন উইলিয়ামসনের বদলে ৩ নম্বরে।

হার্শার উভয় একাদশেই যেই তিনজন বিদেশি রয়েছেন তারা হলেন ওয়ার্নার, রশিদ ও বেয়ারস্টো। তিনজনই টি টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের যেকোনো একাদশে জায়গা পাওয়ার মতো খেলোয়াড়। শুধু চতুর্থ বিদেশির জায়গা নিয়েই হার্শা কিছুটা দ্বিধান্বিত। তার মতে, সাকিব-উইলিয়ামসন-নবী তিনজনই যোগ্য।

ভারতীয় এই ধারাভাষ্যকারের মতে, গত মৌসুমে অসাধারণ ব্যাটিং ও অধিনায়কত্বের ফলে উইলিয়ামসনকে একাদশ থেকে বাদ দেওয়া বেশ কঠিন হবে হায়দরাবাদের জন্য। আবার বিগ ব্যাশে সম্প্রতি দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করেছেন নবী। এদিকে সাকিব ব্যাটে-বলে দুই-ই কার্যকর।

সব মিলিয়ে এই তিন বিদেশি ক্রিকেটারকেই বেশ কয়েকটি ম্যাচে বসতে হবে। ২৪ মার্চ, কলকাতার ইডেন গার্ডেন্সে নাইট রাইডার্সের মুখোমুখি হবে হায়দরাবাদ।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...