ঢাকা উত্তর সিটি করপোরেশনের তেজগাঁও এলাকায় ময়লা ছেটানোর দৃশ্য। ছবি: সংগৃহীত

সড়কে ময়লা ছেটানোর নির্দেশদাতাকে বহিষ্কার

পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার নির্দেশ দেওয়ার ঘটনায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী এস এম শফিকুর রহমানকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ২২:৪৬ আপডেট: ১৮ মার্চ ২০১৯, ২২:৪৬
প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ২২:৪৬ আপডেট: ১৮ মার্চ ২০১৯, ২২:৪৬


ঢাকা উত্তর সিটি করপোরেশনের তেজগাঁও এলাকায় ময়লা ছেটানোর দৃশ্য। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পরিষ্কার রাস্তায় ময়লা ফেলার নির্দেশ দেওয়ার ঘটনায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী এস এম শফিকুর রহমানকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

১৮ মার্চ, সোমবার মেয়র মো. আতিকুল ইসলাম তাকে সাময়িক বরখাস্ত করেন।

গতকাল রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ডিএনসিসি আয়োজিত তেজগাঁও সাত রাস্তাসংলগ্ন মেয়র আনিসুল হক সড়কে পরিচ্ছন্নতা অভিযান ও দেয়ালচিত্রণ কালে পরিচ্ছন্নতাকর্মীদের কাগজের টুকরা পরিষ্কার রাস্তায় ছড়ানোর নির্দেশ প্রদান করা হয়।

কাগজের টুকরা ছড়ানোর ওই দৃশ্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে ব্যাপক সমালোচনা শুরু হয়। এই ঘটনায় এস এম শফিকুর রহমানকে সাময়িক বরখাস্তের পাশাপাশি বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কাজের ঠিকাদার কর্তৃক নিয়োগকৃত ওয়ার্ক সুপারভাইজার মো. সালাহ উদ্দিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

তাছাড়া প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলামকে সভাপতি করে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে মেয়রের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেবে।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী