অপারেশন থিয়েটারে মোশাররফ হোসেন রুবেল। ছবি: ফেসবুক

রুবেলের সফল অস্ত্রোপচার সম্পন্ন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর চলাকালীন সময়েই বুঝতে পারেন তার শারীরিক সমস্যার কথা। প্রায় রাতেই খিঁচুনি হতো শরীরে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯, ১২:৩০ আপডেট: ১৯ মার্চ ২০১৯, ১২:৩০
প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯, ১২:৩০ আপডেট: ১৯ মার্চ ২০১৯, ১২:৩০


অপারেশন থিয়েটারে মোশাররফ হোসেন রুবেল। ছবি: ফেসবুক

(প্রিয়.কম) চিকিৎসক আলভিন হংয়ের অধীনে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে।

১৯ মার্চ, মঙ্গলবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ৩৭ বছর বয়সী এই ক্রিকেটারের ব্রেন টিউমারের অপারেশন করা হয়।

রুবেলের স্ত্রী চৈতি ফারহানা রুপা জানিয়েছেন, এরই মধ্যে তার জ্ঞান ফিরেছে। হাত-পা নাড়াতে কোনো সমস্যা হচ্ছে না। কথাও বলতে পারছেন বাঁহাতি এই স্পিনার।

সার্জারি করার আগে মোশাররফ হোসেন রুবেল। ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের আইডি থেকে দুটি ছবিও পোস্ট করেছেন রুবেলপত্নী। যেখানে দেখা যাচ্ছে, অক্সিজেন মাস্ক পরে হাসপাতালের বেডে শুয়ে রয়েছেন রুবেল। ছবির ক্যাপশনে লেখা, ‘আমার স্বামী মোশাররফ রুবেলের অস্ত্রোপচার সফল হয়েছে। সে ভালো আছে। হাত-পা নাড়াতে পারছে। কথা বলাতেও কোনো সমস্যা নেই। দোয়া ও সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ। ও যেন দ্রুত সুস্থ হয়ে উঠতে পারে তাও সবাই দোয়া করবেন।’

রুবেলপত্নীর ফেসবুক পোস্ট।

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে ধাপিয়ে বেড়ানোর কথা ছিল বাইশ গজে, কিন্তু মোশাররফ রুবেলের ঠিকানা হয়েছে এখন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথের কেবিনে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর চলাকালীন সময়েই বুঝতে পারেন তার শারীরিক সমস্যার কথা। প্রায় রাতেই খিঁচুনি হতো শরীরে। সপ্তাহ দুয়েক আগে, পরীক্ষা-নিরীক্ষা করাতে গিয়ে রুবেল  জানতে পারেন তার ব্রেনে টিউমার হয়েছে। গ্লিওমা নামক টিউমার হয়েছে তার ব্রেনে।

এই ধরনের টিউমার সাধারণত মস্তিষ্কের কোষ অথবা মেরুদণ্ড থেকে জন্ম নেয়। টিউমার হয়েছে জেনে স্বাভাবিকভাবেই থমকে যান রুবেল। তবে ভেঙে না পড়ে চিকিৎসা নেওয়ার প্রস্তুতি নেন তিনি। ১৪ মার্চ, বৃহস্পতিবার রাতে অস্ত্রোপচার করাতে সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছাড়েন রুবেল।

রুবেলের ক্রিকেট ক্যারিয়ার বেশ লম্বা। সেই ২০০০-০১ থেকে ঘরোয়া ক্রিকেট খেলে আসছেন তিনি। বাংলাদেশ জাতীয় দলে তার অভিষেক হয় ২০০৮ সালে। একটু দেরিতেই স্বপ্নের দরজায় পা পড়েছিল বাংলাদেশের হয়ে ৫টি ওয়ানডে খেলা এই ক্রিকেটারের। সর্বশেষ বিপিএলে একটি ম্যাচ খেলা রুবেল ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। এ ছাড়া লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১০৪টি।

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...