ডাগআউটের পর এবার ডগআউট আনতে যাচ্ছে র‍য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ছবি: সংগৃহীত

ডাগআউটের পর আইপিএলে আসছে ‘ডগআউট’

ক্রিকেট মাঠে পোষা প্রাণীর আগমন দেখার জন্য অবশ্য খুব একটা অপেক্ষা করতে হচ্ছে না।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯, ১৪:০৬ আপডেট: ১৯ মার্চ ২০১৯, ১৪:০৬
প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯, ১৪:০৬ আপডেট: ১৯ মার্চ ২০১৯, ১৪:০৬


ডাগআউটের পর এবার ডগআউট আনতে যাচ্ছে র‍য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বহুবছর ধরে ফুটবলে প্রচলিত রয়েছে ডাগআউট। ফুটবলের মতো ইদানীং ক্রিকেটেও নিয়মিত দেখা যায় ডাগআউট। এবার নতুন উদ্যোগ নিতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল র‍য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ডাগআউটের পর এবার ক্রিকেটে ডগআউটও আনতে যাচ্ছে দলটি।

আইপিএলের এবারের মৌসুমে পোষা কুকুর নিয়ে মাঠে প্রবেশ ও খেলা উপভোগ করার সুযোগ পাবেন দর্শকরা। আর এই সুযোগটি করে দিচ্ছে র‍য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ফ্র্যাঞ্চাইজিটির ঘরে মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে পোষা কুকুরকে সঙ্গে নিয়ে স্টেডিয়ামে আসার আমন্ত্রণ জানিয়েছে দর্শকদের।

বেঙ্গালুরুর পক্ষ থেকে দেওয়া এক আনুষ্ঠানিক বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে। এজন্য স্টেডিয়ামে একটি বিশেষ লাউঞ্জ বানানো হচ্ছে, যার নাম দেওয়া হচ্ছে ডগআউট। সেখানে যেকোনো দর্শক তাদের কুকুর নিয়ে বসতে পারবেন এবং খেলা উপভোগ করার সুযোগ পাবেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাদের বিবৃতিতে আরও বলেছে, ‘রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সহানুভূতি ও একত্বে বিশ্বাস করে। আমরা দলের সঙ্গে যুক্ত সকল ভক্তের ব্যাপারে ভাবি। এমন একদল ভক্ত আছে যাদের পোষা প্রাণী আছে। এই প্রাণীগুলো তাদের পরিবারেরই অংশ। আরসিবি চায় তাদেরও (পোষা প্রাণী) পরিবারের অংশ বানাতে।’

বিবৃতিতে দলটি জানিয়েছে, ‘‘এ বছর থেকেই পোষা প্রাণী পালক ও প্রেমীদের ম্যাচ দেখার আমন্ত্রণ জানাচ্ছে আরসিবি। প্রাণী নিয়ে দেখার বিশেষ লাউঞ্জ ‘ডগআউটে’ বসার সুযোগ পাবেন তারা। ঘরের মাঠের খেলা দেখার জন্য সবাইকেই আমন্ত্রণ জানাচ্ছি।’’

ক্রিকেট মাঠে পোষা প্রাণীর আগমন দেখার জন্য অবশ্য খুব একটা অপেক্ষা করতে হচ্ছে না। আগামী ২৩ মার্চ থেকে মাঠে গড়াচ্ছে আইপিএলের দ্বাদশ আসর। টুর্নামেন্টটি শুরু হওয়ার পাঁচ দিনের মাথায় (২৮ মার্চ) নিজেদের ঘরের মাঠে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে মাঠে নাববে বিরাট কোহলির দল।

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...