বেসিস সফটএক্সপোতে অংশ নেওয়া ওয়ালটনের স্টল। ছবি: সংগৃহীত

ওয়ালটনের ডিজিসফটে মিলবে চার ধরনের সেবা

ডিজিসফটের টোটাল সফটওয়্যার সল্যুশনে মিলবে চার ধরনের সেবা।

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯, ১৮:০৯ আপডেট: ১৯ মার্চ ২০১৯, ১৮:০৯
প্রকাশিত: ১৯ মার্চ ২০১৯, ১৮:০৯ আপডেট: ১৯ মার্চ ২০১৯, ১৮:০৯


বেসিস সফটএক্সপোতে অংশ নেওয়া ওয়ালটনের স্টল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) প্রথম বারের মতো বেসিস সফটএক্সপোতে অংশ নিয়েছে দেশীয় প্রযুক্তি-পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন

ডিজিসফট নামের ব্যবসায়িক সফটওয়্যার নিয়ে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সবচেয়ে বড় এই প্রদর্শনীতে রয়েছে ওয়ালটন।

ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর এবং আইটি বিভাগের প্রধান মোহাম্মদ লিয়াকত আলী জানান, ডিজিসফট মূলত ক্ষুদ্র, মাঝারি এবং বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠানের জন্য টোটাল সফটওয়্যার সলিউশন; যা ডেভেলপ করেছে দেশের একঝাঁক তরুণ এবং মেধাবী সফটওয়্যার ডেভেলপার।

তার দেওয়া তথ্য অনুযায়ী, এই সফটওয়্যারের মাধ্যমে চার ধরনের সেবা মিলবে। সেগুলো হলো—সিআরএম, পজ, এইআরএমএস এবং ম্যানুফ্যাকচারিং এবং অ্যাডমিনিস্ট্রেটিভ সলিউশন।

সিআরএম (কাস্টমার রিলেশনশিপ ম্যানেজমেন্ট) এমন একটি সফটওয়্যার, যা ব্যবসা পরিচালনা এবং ক্রেতাদের সঙ্গে সম্পর্ক রক্ষা আরও সহজ করবে। এই সফটওয়্যার ব্যবহার করে সহজেই কল সেন্টার, কাস্টমার কেয়ার, পণ্যের সার্ভিস ও ডেলিভারি এবং হিসাবপত্রের কাজ সম্পন্ন করা যাবে।

পজ (পয়েন্ট অব সেলস) সফটওয়্যারের মাধ্যমে বিক্রেতা সহজেই ক্রেতার কাছে পণ্য বিক্রি করে মুদ্রিত মেমো দেওয়াসহ যাবতীয় বিক্রয় তথ্য, ভ্যাট ও অন্যান্য হিসাব রাখতে সক্ষম হবেন।

এইআরএমএস (হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট সিস্টেম) সফটওয়ার ব্যবহার করে ছোট-বড় প্রতিষ্ঠানগুলো সহজেই মানবসম্পদ ব্যবস্থাপনা এবং এ সংক্রান্ত তথ্য-উপাত্ত রাখতে পারবে, যা তাদের কাজের গতি বাড়াবে এবং মানবসম্পদের অপচয় রোধ করবে।

ম্যানুফ্যাকচারিং এবং অ্যাডমিনিস্ট্রেটিভ সফটওয়্যার ব্যবহার করে শিল্প প্রতিষ্ঠানগুলো পণ্যের উৎপাদন, মান নিয়ন্ত্রণ থেকে শুরু করে সহজেই যাবতীয় তথ্য ও হিসাব রাখতে পারবে।

এই সফটওয়্যার পরিচালনার জন্য সার্ভারসহ যাবতীয় হার্ডওয়্যার সলিউশন সরবরাহ করবে ওয়ালটন। মেলার ২ নম্বর হলের ৩ নম্বর প্যাভিলিয়নে ওয়ালটনের স্টল।

উল্লেখ্য, ‘টেকনোলজি ফর প্রসপারিটি’ স্লোগানকে সঙ্গী করে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে বেসিস সফটএক্সপো ২০১৯।

১৯ মার্চ, মঙ্গলবার সকাল ১০টা থেকে এবারের প্রদর্শনী শুরু হয়। প্রদর্শনী চলবে ২১ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী।

প্রতিবারের মতো এবারের সফটএক্সপোতে অংশ নিয়েছে প্রিয়.কম (মোবাইল ইনোভেশন জোন, স্টল নম্বর: এস২০)।

প্রিয় প্রযুক্তি/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...