কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প। ফাইল ছবি

ক্যাম্পের বাইরে যেতে রোহিঙ্গাদের প্রতি নিষেধাজ্ঞা জারি

‘কোনো রোহিঙ্গা শরণার্থী ২৩ মার্চ সন্ধ্যা ৭টা থেকে ২৫ মার্চ সকাল ৮টা পর্যন্ত ক্যাম্প এলাকা থেকে বের হতে পারবে না।’

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ মার্চ ২০১৯, ১৯:০৩ আপডেট: ২১ মার্চ ২০১৯, ১৯:০৭
প্রকাশিত: ২১ মার্চ ২০১৯, ১৯:০৩ আপডেট: ২১ মার্চ ২০১৯, ১৯:০৭


কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প। ফাইল ছবি

(প্রিয়.কম) তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আগামী ২৩ থেকে ২৫ মার্চ রোহিঙ্গাদের ক্যাম্পের বাইরে না যেতে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগকে চিঠি দেওয়া হয়েছে।

২১ মার্চ, বৃহস্পতিবার ইসির উপসচিব মো. আতিয়ার রহমান জানান, তৃতীয় ধাপে আগামী রবিবার যে শতাধিক উপজেলায় ভোট হওয়ার কথা রয়েছে, তার মধ্যে কক্সবাজারের পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী, রামু, উখিয়া এবং টেকনাফও রয়েছে।

ইসির ওই নির্দেশনা শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারসহ সংশ্লিষ্ট সবার কাছে পৌঁছে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. বশির আহমেদ।

এই কর্মকর্তা বলেন, ‘কোনো রোহিঙ্গা শরণার্থী ২৩ মার্চ সন্ধ্যা ৭টা থেকে ২৫ মার্চ সকাল ৮টা পর্যন্ত ক্যাম্প এলাকা থেকে বের হতে পারবে না। এনজিও বা স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদেরও গাড়ি নিয়ে ওই সময় রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে খাদ্য, ত্রাণ ও জরুরি স্বাস্থ্যসেবা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।’

এদিকে জননিরাপত্তা বিভাগে পাঠানো চিঠির অনুলিপি পররাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারসহ সংশ্লিষ্ট দফতরেও পাঠানো হয়েছে।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী