লেবুতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট আপনাকে মুহূর্তের মাঝেই ফ্রেশ করে তুলবে। ছবি: সংগৃহীত

কফি নয়, বিকেলে পান করুন এই ৪টি পানীয়

কফির চেয়ে অনেক স্বাস্থ্যকর কিছু পানীয় আছে যা আপনার শরীর চাঙ্গা করে তুলতে পারে।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ মার্চ ২০১৯, ১৫:১২ আপডেট: ২২ মার্চ ২০১৯, ১৫:১২
প্রকাশিত: ২২ মার্চ ২০১৯, ১৫:১২ আপডেট: ২২ মার্চ ২০১৯, ১৫:১২


লেবুতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট আপনাকে মুহূর্তের মাঝেই ফ্রেশ করে তুলবে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সারাদিন অফিসের খাটুনি আর দুপুরে ভরপেট ভাত খাওয়ার পর বিকেলের দিকে ক্লান্তি জেঁকে ধরে। এ সময়টায় ঘুমানো তো আর সম্ভব নয়, তাই বেশিরভাগ মানুষই কড়া করে এক কাপ কফি পান করেন। কিন্তু কফির চেয়ে অনেক স্বাস্থ্যকর কিছু পানীয় আছে যা আপনার শরীর চাঙ্গা করে তুলতে পারে।

দেখে নিন এমনই চারটি পানীয়-

গরম লেবু পানি

লেবু পানি তৈরি করা সহজ এবং সস্তা। লেবুতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট আপনাকে মুহূর্তের মাঝেই ফ্রেশ করে তুলবে। এ ছাড়া এতে থাকা পেকটিন সন্ধ্যার দিকে টুকিটাকি খাওয়ার প্রবণতাও কমাবে।

স্মুদি

জুসের মতোই আরেকটি পানীয় স্মুদি। তবে ফল ও সবজি, এর পাশাপাশি দই বা দুধ, পানি বা বরফ মিশিয়ে তৈরি হয় স্মুদি। এতে থাকা ভিটামিন দিনের বাকি সময়টা আপনাকে চাঙ্গা রাখবে। এমনকি এগুলো আপনার মেজাজও ভালো রাখবে।

ডাবের পানি

ডাবের পানি অনেকটা স্যালাইনের মতো কাজ করে। তা শরীরের ইলেকট্রোলাইটের অভাব দূর করে এবং পানির অভাব পূরণ করে। এ ছাড়া এই পানি ওজন কমাতেও সাহায্য করে।

গ্রিন টি

ক্যাফেইনের জন্য প্রাণ কাঁদছে? তাহলে কফি, রঙ চা বা দুধ চা নয় বরং গ্রিন টি পান করুন। এত খুবই অল্প পরিমাণে ক্যাফেইন থাকে। এর পাশাপাশি থাকে অ্যামিনো এসিড যা আপনার কাজে মনোযোগ বাড়ায়। দুপুরের ভারী খাবার হজম হতেও তা সাহায্য করে।

সূত্র: এনডিটিভি

প্রিয় লাইফ/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...