ভারতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও জুভেন্টাসের পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

যেখানে রোনালদো, সেখানেই রাহুল গান্ধী (ভিডিও)

অনুষ্ঠানে কংগ্রেস সভাপতির উদ্দেশে এমন প্রশ্ন ভেসে আসতেই ব্যাপক উদ্দীপনার সৃষ্টি হয়।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ মার্চ ২০১৯, ১৪:১৮ আপডেট: ২২ মার্চ ২০১৯, ১৪:১৮
প্রকাশিত: ২২ মার্চ ২০১৯, ১৪:১৮ আপডেট: ২২ মার্চ ২০১৯, ১৪:১৮


ভারতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও জুভেন্টাসের পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বর্তমান সময়ের বিশ্বসেরা ফুটবলারদের একজন ক্রিশ্চিয়ানো রোনালদো। নান্দনিক ফুটবলশৈলী ও পায়ের জাদুতে যিনি গত এক দশকেরও বেশি সময় ধরে বিমোহিত করে রেখেছেন পুরো ফুটবল-দুনিয়াকে। পর্তুগালের এই তারকা ফুটবলারের ঝুলিতে রয়েছে পাঁচটি ব্যালন ডি’অর।

বিশ্বজুড়ে অগণিত ভক্ত রয়েছে রোনালদোর। এই তালিকায় রয়েছেন ভারতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীও।

মণিপুরের রাজধানী ইম্ফলে ‘ডায়ালগ ফর ডেমোক্রেসি’ শীর্ষক এক আলোচনা সভায় রাহুল গান্ধীর কাছে জানতে চাওয়া হয়েছিল, বার্সেলোনা না রিয়াল মাদ্রিদ, কোন ফুটবল ক্লাবের ফ্যান তিনি। জবাবে কংগ্রেসের এই সভাপতি বলেছিলেন, জুভেন্টাস! অবশ্য তিনি এও জানান যে, বার্সা-রিয়ালের মধ্যে বাছতে বললে তিনি দ্বিতীয়টিই বাছবেন।

শুধু উত্তর দিয়েই থেমে থাকেননি। কারণ ব্যাখ্যা করে কংগ্রেস সভাপতি বলেন, ‘আমি একজন জুভেন্টাস সমর্থক। কিন্তু বার্সা-রিয়ালের মধ্যে আমি রিয়ালকেই সমর্থন করি। তাছাড়া রিয়াল মাদ্রিদে ক্রিশ্চিয়ানো রোনালদো যতদিন ছিলেন ততদিন আমি রিয়ালেরই সমর্থক ছিলাম।’

রাহুল গান্ধীর এমন উত্তর শুনে বুঝতে কষ্ট হয় না যে লিওনেল মেসি নন, কংগ্রেস সভাপতির পছন্দের ফুটবলার পর্তুগিজ সুপারস্টার সিআর সেভেনই। তাই তো রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ায় এখন রাহুল গান্ধীও সমর্থন করছেন তুরিনের বুড়িদেরকে।

ভিডিওতে দেখুন রাহুল গান্ধীর সেই প্রশ্নোত্তর পর্ব-

অনুষ্ঠানে কংগ্রেস সভাপতির উদ্দেশে এমন প্রশ্ন ভেসে আসতেই ব্যাপক উদ্দীপনার সৃষ্টি হয়। নিপুনভাবে এর উত্তরের ব্যাখ্যা দিয়ে রাহুল বুঝিয়ে দেন রাজনীতির কচকচানির বাইরে গিয়ে বিশ্বফুটবল নিয়েও তিনি সমান আগ্রহী।

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...