নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। ফাইল ছবি

‘ইভিএমে ভোট হলে রাঙ্গামাটিতে ৮ কর্মকর্তা নিহত হতেন না’

শুক্রবার দুপুরে পটুয়াখালী সরকারি কলেজে চতুর্থ ধাপের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের দুই দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব বলেন।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২২ মার্চ ২০১৯, ১৬:৫৩ আপডেট: ২২ মার্চ ২০১৯, ১৬:৫৩
প্রকাশিত: ২২ মার্চ ২০১৯, ১৬:৫৩ আপডেট: ২২ মার্চ ২০১৯, ১৬:৫৩


নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। ফাইল ছবি

(প্রিয়.কম) রাঙ্গামাটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হলে আট কর্মকর্তা নিহত হতেন না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। 

২২ মার্চ, শুক্রবার দুপুরে পটুয়াখালী সরকারি কলেজে চতুর্থ ধাপের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের দুই দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব বলেন।

প্রশিক্ষণের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘গত ১৮ মার্চ রাঙ্গামাটির বাঘাইছড়িতে নির্বাচনি দায়িত্ব পালন শেষে ফেরার পথে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে আট জন নিহত হয়েছেন। ওইখানে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হলে আট কর্মকর্তা নিহত হতেন না। আজ তারা বেঁচে থাকতেন।’

রফিকুল ইসলাম আরও বলেন, ‘নির্বাচনে আমরা ব্যালট, কালি ও কলম ব্যবহার করতাম। এক দিন আগে ব্যালট পেপার পাঠানো হতো। তাতে রাতে ভোট গ্রহণের অপবাদ দিত নিন্দুকেরা। তবে বর্তমানে আর সেটি সম্ভব না। এখন সবকিছু ইভিএমের মাধ্যমে হবে।’

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ সুপার মইনুল হাসান, বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন, পটুয়াখালী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাকির হোসেন চৌধুরী প্রমুখ।

আগামী ৩১ মার্চ পটুয়াখালী জেলার সাতটি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রিয় সংবাদ/কামরুল/আজাদ চৌধুরী