বাংলাদেশ নির্বাচন কমিশন ভবন। ফাইল ছবি

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে ভোট রবিবার

তৃতীয় ধাপে ১২৭ উপজেলার তফসিল হলে ছয়টি উপজেলার সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে ভোট হবে না।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯, ১০:০৪ আপডেট: ২৩ মার্চ ২০১৯, ১০:০৪
প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯, ১০:০৪ আপডেট: ২৩ মার্চ ২০১৯, ১০:০৪


বাংলাদেশ নির্বাচন কমিশন ভবন। ফাইল ছবি

(প্রিয়.কম) সারা দেশে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের ভোট হচ্ছে। তবে সেই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে পাঁচ ধাপে। ইতোমধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার ২৪ মার্চ, রবিবার তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।

এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। ২২ মার্চ, শুক্রবার মধ্যরাতে এসব উপজেলায় প্রচার শেষ হয়েছে।

এবার ১১৭ উপজেলায় ভোট গ্রহণ হওয়ার কথা জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়। এ ছাড়াও নির্বাচনি এলাকায় পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যদের মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স টহল দিচ্ছে। এ ধাপের নির্বাচনে কয়েকটি উপজেলায় ইভিএম ও ট্যাব ব্যবহার করছে ইসি।

তৃতীয় ধাপে ১২৭ উপজেলার তফসিল হলে ছয়টি উপজেলার সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে ভোট হবে না। ওই ছয় উপজেলা হলো- বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া, মাদারীপুরের শিবচর, শরীয়তপুরের ভেদরগঞ্জ, নরসিংদীর পলাশ ও চট্টগ্রামের আনোয়ারা।

এদিকে তৃতীয় ধাপ থেকে কক্সবাজার সদর ও নরসিংদী সদরের ভোট চতুর্থ ধাপে নিয়ে যাওয়া হয়েছে। আর উচ্চ আদালতের নির্দেশনায় কুতুবদিয়া এবং লোহাগাড়া উপজেলার ভোট স্থগিত রয়েছে।

জাতীয় সংসদ ও অন্যান্য স্থানীয় নির্বাচনে ইভিএম ব্যবহার করা হলেও প্রথমবারের মতো উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ও চতুর্থ ধাপের ১০টি উপজেলায় ইভিএম ব্যবহার করা হচ্ছে।

প্রিয় সংবাদ/রুহুল