ইরানে ‘দিন—দ্য ডে’র শুটিংয়ে অনন্ত জলিল। ছবি: সংগৃহীত

ঢাকায় ৩০ মার্চ ‘দিন—দ্য ডে’র শুটিং, বিশ্রামে অনন্ত জলিল

ছবিটির ইরানি অংশের পরিচালক মুর্তজা অতাশ জমজমের উপদেষ্টা মুমিত আল রশিদ প্রিয়.কমকে এ তথ্য জানিয়েছেন।

মিঠু হালদার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯, ১৯:৩৬ আপডেট: ২৩ মার্চ ২০১৯, ২০:৪৭
প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯, ১৯:৩৬ আপডেট: ২৩ মার্চ ২০১৯, ২০:৪৭


ইরানে ‘দিন—দ্য ডে’র শুটিংয়ে অনন্ত জলিল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইরানের হেরাতের দুর্গম পাহাড় ও মরুভূমি এলাকায় বাংলাদেশের নায়ক অনন্ত জলিল ‘দিন—দ্য ডে’ ছবির শুটিংয়ের সময় উটের পিঠ থেকে পড়ে মারাত্মক আহত হন। এরপর থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা শেষে তিনি কয়েক দিন আগে দেশে ফিরেছেন।

চিকিৎসক ছয় সপ্তাহের বিশ্রামে থাকতে বলেছেন অনন্ত জলিলকে। তবে এই সময়টাতে শুটিংয়ের কালক্ষেপণ না করে, ৩০ মার্চ থেকে ছবির বাংলাদেশ অংশের শুটিং ঢাকায় শুরু করবে টিম।

ছবিটির ইরানি অংশের পরিচালক মুর্তজা অতাশ জমজমের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ ২৩ মার্চ, শনিবার বিকেলে প্রিয়.কমের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, ইরানে গত ২৭ ফেব্রুয়ারি থেকে ছবিটির শুটিং শুরু হয়েছে। এই ছবির শুটিং হবে ইরান, লেবানন, আফগানিস্তান ও তুরস্কে।

মুমিত আল রশিদ জানান, তারা ভেবেছিলেন অনন্ত জলিলের আঘাত গুরুতর নয়। অল্প সময়েই সুস্থ হয়ে উঠবেন তিনি। কিন্তু চিকিৎসক যখন তাকে ছয় সপ্তাহের বিশ্রামের কথা বলেছেন, তখন অনন্ত জলিলের সঙ্গে পরামর্শ করে তারা সিদ্ধান্ত নেন শুটিং চলমান রাখার।

তিনি বলেন, ‘আমরা যখন বাংলাদেশে ছবিটির শুটিংয়ের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন করেছিলাম, তখন কিছু বিষয়ে জটিলতা তৈরি হয়েছিল। তবে সম্প্রতি সেসব সমস্যার সমাধান হয়েছে। আমাদের টানা ১৫ দিন বাংলাদেশে শুটিং করার পরিকল্পনা রয়েছে। তবে অনন্ত ভাই (অনন্ত জলিল) চাইলে সহজ দৃশ্যগুলোর শুটিংয়ে অংশ নিতে পারবেন।’

ইরান-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটি প্রযোজনা-পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন অনন্ত জলিল। ছবিটিতে অনন্ত জলিলের বিপরীতে আছেন তার স্ত্রী ও নায়িকা বর্ষা।

এ ছাড়া সুমন ফারুক ছবিতে অভিনয় করছেন। ইরান-লেবানন থেকে প্রথম সারির কয়েকজন অভিনেতা-অভিনেত্রীও এতে অভিনয় করছেন।

ছবির মূল ভাষা বাংলা রেখে ফারসি, আরবি ও ইংরেজিতে ডাবিং করে একই সময়ে বাংলাদেশসহ ইরান ও অন্যান্য দেশে প্রদর্শন হবে।

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

দেখুন ১৮’র অনুপম রায়কে

প্রিয় ১৪ ঘণ্টা, ৫৭ মিনিট আগে

loading ...