জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের অবস্থান কর্মসূচি। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ছাড়া ফিরবেন না নন-এমপিও প্রতিষ্ঠানের শিক্ষকরা

এমপিওভুক্তির দাবিতে চতুর্থ দিনের মতো জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯, ২২:৫১ আপডেট: ২৩ মার্চ ২০১৯, ২২:৫১
প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯, ২২:৫১ আপডেট: ২৩ মার্চ ২০১৯, ২২:৫১


জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের অবস্থান কর্মসূচি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) এমপিওভুক্তির দাবিতে চতুর্থ দিনের মতো জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

২৩ মার্চ, শনিবার এমপিওভুক্তির দাবি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শিক্ষকরা কথা বলতে চান বলে জানিয়েছেন। এদিকে শনিবার পর্যন্ত  অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে অসুস্থ হয়ে পড়েছেন কয়েকজন শিক্ষক।

ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার সাংবাদিকদের বলেন, ‘শিক্ষকদের বাঁচা-মরার যৌক্তিক ও মানবিক আবেদন পূরণের জন্য প্রধানমন্ত্রীই আমাদের একমাত্র অবলম্বন। তাই তার সাক্ষাতের জন্য শিক্ষক-কর্মচারীরা চলমান কর্মসূচি গ্রহণে বাধ্য হয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে বঞ্চনা-দুর্ভোগের বাস্তব চিত্র তুলে ধরতে চান তারা।’

দেশের বিভিন্ন বেসরকারি স্কুলের শিক্ষক-কর্মচারীরা তাদের পরিবারের সদস্য ও সন্তানদের নিয়েই অবস্থান কর্মসূচি পালন করছেন। টানা অবস্থানের চতুর্থ দিনে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন বলে ফেডারেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্দোলনের দ্বিতীয় দিনে বরগুনা জেলার তালতলি উপজেলার শিক্ষক শৈলেন চন্দ্র মজুমদার (৫০) স্ট্রোক করে জাতীয় হৃদরোগ হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন। শনিবার কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য দেন বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, শিক্ষা বার্তার সম্পাদক এএন রাশেদা।

এর আগে গত বছরের ১১ জুলাই জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি জিয়াউদ্দিন তারিক আলী ও ড. সারওয়ার আলী প্রধানমন্ত্রীর দেওয়া আশ্বাসের কথা শিক্ষকদের সামনে তুলে ধরেন এবং পানি পান করিয়ে শিক্ষকদের অনশন ভাঙান। সরকারপ্রধানের আশ্বাস পেয়ে আট মাস আগে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকেই ১৭ দিনের অনশন ভেঙে বাড়ি ফিরে গিয়েছিলেন এমপিওর বাইরে থাকা শিক্ষক-কর্মচারীরা। কিন্তু সে আশ্বাস পূরণ না হওয়ায় গত বুধবার থেকে তারা আবার রাস্তায় অবস্থান নেন।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...