সার্জারি শেষে অপারেশন থিয়েটারে মোশাররফ হোসেন রুবেল। ছবি: সংগৃহীত

রুবেলের বায়োপসি রিপোর্ট পাওয়া যাবে সোমবার

বায়োপসি রিপোর্ট পাওয়ার পরই জানা যাবে, টিউমারে ক্যানসারের জীবাণু আছে কি না।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ মার্চ ২০১৯, ১১:০৪ আপডেট: ২৪ মার্চ ২০১৯, ১১:০৪
প্রকাশিত: ২৪ মার্চ ২০১৯, ১১:০৪ আপডেট: ২৪ মার্চ ২০১৯, ১১:০৪


সার্জারি শেষে অপারেশন থিয়েটারে মোশাররফ হোসেন রুবেল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) গেল ১৯ মার্চ সফলভাবে সম্পন্ন হয়েছে ব্রেন টিউমারে আক্রান্ত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের অস্ত্রোপচার। এদিন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে রুবেলের অস্ত্রোপচার করেছেন চিকিৎসক আলভিন হং।

অস্ত্রোপচার শেষ হওয়ার পর অল্প সময়ের মধ্যেই জ্ঞান ফেরে মোশাররফ রুবেলের। তার স্ত্রী চৈতি ফারহানা রুপা সিঙ্গাপুর থেকে জানান, অপারেশনের পর হাত-পা নাড়াতে এবং কথা বলতে কোনো সমস্যা হয়নি বাঁহাতি এই স্পিনারের। তবুও অপেক্ষা ছিলো বায়োপসি রিপোর্টের। সেটাও পাওয়া যাচ্ছে সোমবারের মধ্যে।

২৫ মার্চ, সোমবার রুবেলের বায়োপসি রিপোর্ট পাওয়া যাবে। এদিন বাংলাদেশ সময় রাত ৯টা নাগাদ বায়োপসি রিপোর্ট হাতে পাওয়ার কথা রয়েছে।

বায়োপসি রিপোর্ট পাওয়ার পরই জানা যাবে, টিউমারে ক্যানসারে জীবাণু আছে কিনা। তারপর ডাক্তাররা জানাবেন পরবর্তী করণীয়। বায়োপসি রিপোর্ট দেখেই রুবেলের চিকিৎসার পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

রুবেলের পারিবারিক সূত্রে জানা গেছে, জাতীয় দলের এই স্পিনার এখন খানিকটা সুস্থ রয়েছেন। কেবল তাই নয়। স্বাভাবিক খাবারও খেতে পারছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার। আপাতত হাসপাতালে বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে আছেন মোশাররফ রুবেল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর চলাকালীন সময়ই বুঝতে পারেন তার শারীরিক সমস্যার কথা। প্রায় রাতে তার খিঁচুনি উঠতো। সপ্তাহ দুয়েক আগে পরীক্ষা-নিরীক্ষা করাতে গিয়ে রুবেল জানতে পারেন তার ব্রেনে টিউমার হয়েছে। গ্লিওমা নামক টিউমার হয় তার ব্রেনে।

এ ধরনের টিউমার সাধারণত মস্তিষ্কের কোষ অথবা মেরুদণ্ড থেকে জন্ম নেয়। ব্রেনে টিউমার হয়েছে জেনে স্বাভাবিকভাবে খানিকটা থমকে পড়েন রুবেল। তবে ভেঙে না পড়ে চিকিৎসা নেওয়ার প্রস্তুতি নেন তিনি। গেল ১৪ মার্চ অস্ত্রোপচার করাতে সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছাড়েন রুবেল।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...