স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে লেইকার ক্যামেরা। ছবি: সংগৃহীত

দেশে হুয়াওয়ের ভাঁজ করা স্মার্টফোন প্রদর্শন রবিবার

রবিবার বাংলাদেশে স্মার্টফোনটির প্রদর্শন করা হবে। বিষয়টি নিশ্চিত করেছে হুয়াওয়ে কর্তৃপক্ষ।

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ২৪ মার্চ ২০১৯, ১৬:০৪ আপডেট: ২৪ মার্চ ২০১৯, ১৬:০৪
প্রকাশিত: ২৪ মার্চ ২০১৯, ১৬:০৪ আপডেট: ২৪ মার্চ ২০১৯, ১৬:০৪


স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে লেইকার ক্যামেরা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বর্তমান সময়ে মোবাইল নির্মাতারা ঝুঁকছেন ভাঁজ করা স্মার্টফোনের দিকে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি ভাঁজ করা স্মার্টফোন উন্মোচন করে হুয়াওয়ে। মেট এক্স নামের ওই স্মার্টফোনটি তাক লাগিয়েছে সারা বিশ্বকে। বিশ্বের নানা দেশে এই স্মার্টফোনটি প্রদর্শন করছে হুয়াওয়ে।

২৪ মার্চ, রবিবার বাংলাদেশে স্মার্টফোনটির প্রদর্শন করা হবে। বিষয়টি নিশ্চিত করেছে হুয়াওয়ে কর্তৃপক্ষ।

হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ফোনটি প্রথম মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের (এমডব্লিউসি) এবারের আসরে প্রদর্শন করা হয়। এরপর এশিয়া–প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের কয়েকটি দেশে মেট এক্স মডেলের ফোনটি প্রদর্শন করা হচ্ছে। এর মধ্যে বাংলাদেশ একটি।

জানা গেছে, ভাঁজ করা হলে স্মার্টফোনটির ডিসপ্লের আকার হয় ৬.৬ ইঞ্চি। ভাঁজ খোলা হলে স্মার্টফোনটি ৮ ইঞ্চি ডিসপ্লের ট্যাবলয়েডের মতো দেখায়।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে লেইকার ক্যামেরা। এ ফোনটিতে বিশ্বে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে ৭ ন্যানোমিটারের ফাইভজি মডেম বেলং ৫০০০ চিপসেট।

হুয়াওয়ে মেট এক্স -এর ব্যাটারি ৪৫০০ এমএএইচ। এর চার্জ সংরক্ষণে ব্যবহার করা হয়েছে এআই প্রযুক্তি। সুপার চার্জিংয়ের সাহায্যে মাত্র ৩০ মিনিটেই ৮৫ শতাংশ চার্জ করা যাবে স্মার্টফোনটি।

কবে নাগাদ এটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে বা দেশের বাজারে আসবে কি না এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি হুয়াওয়ে কর্তৃপক্ষ।

প্রিয় প্রযুক্তি/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...