পাকিস্তানের সাবেক স্পিনার সাকলাইন মুশতাক। ছবি: সংগৃহীত

ভারতীয় স্পিনারকে অভিনন্দন জানিয়ে তোপের মুখে সাকলাইন মুশতাক

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পর ভারত-পাকিস্তানের সম্পর্কের আরও অবনতি হয়েছে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৪ মার্চ ২০১৯, ১৬:২৯ আপডেট: ২৪ মার্চ ২০১৯, ১৬:৩৫
প্রকাশিত: ২৪ মার্চ ২০১৯, ১৬:২৯ আপডেট: ২৪ মার্চ ২০১৯, ১৬:৩৫


পাকিস্তানের সাবেক স্পিনার সাকলাইন মুশতাক। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) একজনের বয়স ৪২ বছর। ক্রিকেট ছেড়েছেন সেই ২০০৪ সালে। আরেকজনের বয়স চলে ৩৮। এখনো ২২ গজে বল হাতে তার শাসন দেখা যায়। তাদের সবচেয়ে বড় পার্থ্যকের জায়গা একজন ভারতের আর আরেকজন পাকিস্তানের; হরভজন সিংসাকলাইন মুশতাক। এত পার্থক্যের পরও তারা দুজন দারুণ বন্ধু। দুজনই ডানহাতি অফ স্পিনার বলেই হয়তো এমন বন্ধুত্ব!

বন্ধুর সাফল্যে বন্ধু পুলকিত হবেন সেটাই স্বাভাবিক। এই দুজনের বেলাতেও তাই হয়েছে। ম্যাচ সেরার পুরস্কার জেতায় হরভজন সিংকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে টুইট করেছেন সাকলাইন মুশতাক। কিন্তু এই টুইট করে চরম সমালোচনার মাঝে পড়ে যেতে হয়েছে পাকিস্তানের কিংবদন্তি এই স্পিনারকে। রিটুইটে সাকলাইনকে ভর্ৎসনা দিয়ে যাচ্ছে পাকিস্তানিরা।  

২৩ মার্চ মাঠে গড়িয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসর। উদ্বোধনী ম্যাচেই বল হাতে আলো ঝরিয়েছেন হরভজন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে চেন্নাই সুপার কিংসের ডানহাতি এই স্পিনার ৩ উইকেট নিয়ে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার।

বন্ধুর সাফল্যে উচ্ছ্বসিত সাকলাইন টুইট করে লিখেছেন, ‘ম্যাচ সেরার পুরস্কার জেতায় অভিনন্দন দোস্ত।’ জবাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন হরভজন। কিন্তু সাকলাইনের এই টুইট পাকিস্তানে তুমুল বিতর্কের জন্ম দিয়েছে। রি টুইটে অকথ্য ভাষায় সাকলাইনকে গালিগালাজ করেছেন ক্ষুব্ধ পাকিস্তানিরা।

শাহবাজ নামের একজন রিটুইটে লিখেছেন, ‘আরেহ ভাই, তুমি পাগল হয়ে গেছো না কি! ভারতের ব্যাপারে মাথা ঘামাচ্ছো কেন তোমরা? ভারত আমাদের পিএসএল নিষিদ্ধ করেছিল ওদের দেশে। আর তুমি কি না! সালাম ভাই।’ ফয়সাল খান নামের আরেকজন লিখেছেন, ‘আমরা পাকিস্তানিরা আজব! ওরা আমাদের পিএসএল নিষিদ্ধ করেছিল আর আপনি ভাই অভিনন্দন জানাচ্ছেন।’

কাশান সিয়াল নামের একজন তার মন্তব্যে লিখেছেন, ‘স্যার, আগে পাকিস্তানি হোন। তারপর পাকিস্তানকে সমর্থন দিন। আমাদের দেশের সম্মানের চেয়ে ক্রিকেটের সম্মান বেশি হতে পারে না।’ আরেক ক্ষুব্ধ পাকিস্তানি লিখেছেন, ‘তোমার একটুও লজ্জা নেই। ভালো হয় ভারত চলে যাও আর সেখানে বসে বসে এই আইপিএল দেখ।’

অনেক আগে থেকেই ভারত-পাকিস্তানের বৈরী সম্পর্ক। সব কিছুতেই একে অপরের প্রতিদ্বন্দ্বী মনে করে প্রতিবেশী এই দেশ দুটি। কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পর তাদের সম্পর্কের আরও অবনতি হয়েছে। এই কারণেই সাকলাইনকে এমন তোপের মুখে পড়তে হয়েছে।

প্রিয় খেলা/শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...