আতাহার আলী খান। ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো আইপিএলে আতাহার আলী খান

টুর্নামেন্টের এবারের আসর দিয়ে প্রথমবারের মতো ধারাভাষ্যকার হিসেবে আইপিএলে নাম লিখেছেন বাংলাদেশের এই সাবেক ক্রিকেটার।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ মার্চ ২০১৯, ১৭:৪০ আপডেট: ২৪ মার্চ ২০১৯, ১৭:৪০
প্রকাশিত: ২৪ মার্চ ২০১৯, ১৭:৪০ আপডেট: ২৪ মার্চ ২০১৯, ১৭:৪০


আতাহার আলী খান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আজ থেকে প্রায় ২১ বছর আগে। ১৯৯৮ সালে পেশাদার ক্রিকেটকে বিদায় বললেও ক্রিকেটের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেননি আতাহার আলী খান। ব্যাট-বল ছাড়ার পরই হাতে তুলে নিয়েছেন মাইক্রোফোন। নাম লেখান ধারাভাষ্যকার হিসেবে। বাংলাদেশের ম্যাচ মানেই আতাহার আলী খানের প্রাণবন্ত কণ্ঠস্বর।

এবার ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিত ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) পাওয়া যাবে জনপ্রিয় এই ধারাভাষ্যকারকে। টুর্নামেন্টের এবারের আসর দিয়ে প্রথমবারের মতো ধারাভাষ্যকার হিসেবে আইপিএলে নাম লিখেছেন আতাহার আলী খান।

২৩ মার্চ, শনিবার পর্দা উঠেছে আইপিএলের দ্বাদশ আসরের। টুর্নামেন্টের এবারের আসরের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ম্যাচটি সরাসরি সম্প্রচার করেছে ভারতভিত্তিক বাংলা ভাষার চ্যানেল জলসা মুভিজ। কেবল তাই নয়, বিগত বছরগুলোর মতো এবারের আসরের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে তারা।

এই চ্যানেলটিতে ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন আতাহার আলী। তবে এখানে খানিকটা নতুন ভূমিকায় দেখা গেছে তাকে। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে সাধারণত ইংরেজিতে ধারাভাষ্য দিয়ে থাকলেও আইপিএলে জলসা মুভিজে তিনি বাংলায় ধারাভাষ্য দিচ্ছেন।

১৯৬২ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন আতাহার আলী। আশির দশকের মাঝামাঝি সময়ে ব্যাটসম্যান হিসেবে মাঠ ২২ গজ কাঁপিয়েছেন সাবেক এই ক্রিকেটার। ব্যাটিংয়ের পাশাপাশি বোলার হিসেবেও নজর কেড়েছিলেন ডানহাতি এই অলরাউন্ডার। খেলোয়াড়ি জীবনের ইতি টানার পর ধারাভাষ্যে মনোযোগ দেন তিনি।

ধারাভাষ্যকার হিসেবে অনেক আগেই নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন আতাহার আলী খান। বাংলাদেশ থেকে বেশ কয়েকজন ধারাভাষ্যকার সুনাম কুড়ালেও বিশ্ব মঞ্চে নিয়মিতই প্রতিনিধিত্ব করে যাচ্ছেন আতহার। বাংলাদেশের বেশ কিছু ঐতিহাসিক জয়ের সঙ্গেও মিশে আছে তার কণ্ঠস্বর। এ ছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করে আসছেন তিনি।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...