দিয়েগো ম্যারাডোনা। ছবি: সংগৃহীত

‘আমি ভূতের সিনেমা দেখি না’ আর্জেন্টিনার ম্যাচ প্রসঙ্গে ম্যারাডোনা

ভালো থাকার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন ম্যারাডোনা। কারণ আর্জেন্টিনার ম্যাচ তার কাছে ভূতের সিনেমার মতো মনে হয়।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯, ২২:২২ আপডেট: ২৫ মার্চ ২০১৯, ২২:২৪
প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯, ২২:২২ আপডেট: ২৫ মার্চ ২০১৯, ২২:২৪


দিয়েগো ম্যারাডোনা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ফ্রান্সের বিপক্ষে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায়। ওই হারই যেন আর্জেন্টিনার জন্য নিয়তি হয়ে উঠেছে। অনেকটা সময় কেটে গেলেও জয়ের মুখ আর দেখা হয়নি। বিশ্বকাপের পরপরই ব্রাজিলের বিপক্ষে হেরেছিল লিওনেল মেসির দেশ। সর্বশেষ প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলে হার মেনেছে আর্জেন্টিনা।

এই হারের পর মেসি ও আর্জেন্টিনাকে নিয়ে অনেকেই সমালোচনায় মেতে উঠেছেন। এবার সেই দলে যোগ দিলেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। নিজ দেশের খেলা দেখেন না বলে জানিয়েছেন ৮৬’র বিশ্বকাপে বলতে গেলে একাই আর্জেন্টিনাকে শিরোপা জেতানো এই ফুটবল জাদুকর।

ভালো থাকার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন ম্যারাডোনা। কারণ আর্জেন্টিনার ম্যাচ তার কাছে ভূতের সিনেমার মতো মনে হয়। আর্জেন্টিনা-ভেনেজুয়েলার ম্যাচটি দেখেছেন কি না জানতে চাইলে ম্যারাডোনা বলেন, ‘আমি ভূতের সিনেমা দেখি না। অযোগ্য এক লোকের নেতৃত্বে থেকে তারা ভেবেছিল ভেনেজুয়েলাকে হারাতে যাচ্ছে। এমন নির্বোধ হয় না কি! ভেনেজুয়েলা খুব গোছনো দল।’

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনিকে কোনোভাবেই যোগ্য মনে করেন না ম্যারাডোনা। একইসঙ্গে এই দলের খেলোয়াড়রা আর্জেন্টিনার জার্সি পরার যোগ্য নন বলেও মন্তব্য করেন কিংবদন্তি এই ফুটবলার।

ম্যারাডোনা বলেন, ‘আমি মনেপ্রাণে একজন আর্জেন্টাইন। তবে অন্য কোচ ও খেলোয়াড়দের জন্য আমার ভালো লাগা আছে। যে জার্সি পরে অস্কার রুগেরি, বাতিস্তা, কানিজিয়ারা খেলেছে- সেই জার্সি পরার যোগ্যতা এই আর্জেন্টিনা দলের খেলোয়াড়দের নেই।’

ভেনেজুয়েলার বিপক্ষে পাত্তাই পায়নি আর্জেন্টিনা। পুরো ম্যাচে ছড়ি ঘুরিয়েছে ভেনেজুয়েলা। লিওনেল মেসি দলে থেকেও কিছুই করতে পারেননি। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি দেন লাওতারো মার্টিনেস। এমন হার সহজভাবে নিতে পারেননি ম্যারাডোনা। যে কারণেই ক্ষোভ ঝেরেছেন আর্জেন্টাইন এই ফুটবল ঈশ্বর।

প্রিয় খেলা/শান্ত মাহমুদ