কমপ্যাক্ট নয়, ব্যবহার করুন লুজ পাউডার। ছবি: সংগৃহীত

প্রিয় টিপস: ২৫ মার্চ, ২০১৯

মেকআপের একটি ভুলে আপনার বয়স বেড়ে যেতে পারে ১০-১৫ বছর!

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯, ০৮:২৪ আপডেট: ২৫ মার্চ ২০১৯, ০৮:২৪
প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯, ০৮:২৪ আপডেট: ২৫ মার্চ ২০১৯, ০৮:২৪


কমপ্যাক্ট নয়, ব্যবহার করুন লুজ পাউডার। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা নিত্যদিন খুব কাজে লাগে। তারই ধারাবাহিকতায় আজ থাকছে দৈনন্দিন জীবনের সঙ্গে জড়িত একটি টিপস।

মেকআপ যেমন চেহারার তারুণ্য ও সৌন্দর্য ফুটিয়ে তুলতে পারে, তেমনি আবার মেকআপের ভুলে বয়স ১০-১৫ বছর বেশিও মনে হতে পারে।  বিশেষ করে হালের মেকআপ ট্রেন্ড ‘বেকিং’, যাতে ফাউন্ডেশন ও কনসিলারের ওপর বেশি করে পাউডার বসিয়ে মেকআপ সেট করা হয়, এতে ছোট একটি ভুলের কারণে চেহারা বয়স্ক লাগতে পারে। দেখে নিন কী সেই ভুল, আর তা শুধরে নেওয়ার উপায়।

মেকআপের সময় বেশিরভাগ মানুষই কম্প্যাক্ট ফেসপাউডার ব্যবহার করেন। কিন্তু মেকআপ সেট বা ‘বেকিং’ করার সময় কম্প্যাক্ট ব্যবহার করা যাবে না। কারণ কম্প্যাক্ট পাউডার খুবই ভারী ও তা ত্বককে শুষ্ক করে তোলে।  শুধু তাই নয়, ত্বকের ভাঁজেও এই পাউডার বসে যায়, ফলে চেহারায় বয়স্ক ভাব চলে আসে।

কম্প্যাক্ট পাউডারের বদলে ব্যবহার করুন হালকা লুজ পাউডার। ব্রাশে করে পাউডার নিয়ে এতে ফুঁ দিন। তা যদি বাতাসে উড়ে যায়, তাহলে তা মুখে এমনকি চোখের আশপাশে ব্যবহার করতে পারেন। আর যদি তা সঙ্গে সঙ্গেই মাটিতে বা টেবিলে পড়ে যায়, তাহলে এটা বেশি ভারী। পাউডার মাখার সময় স্পঞ্জ, পাফ বা বিউটি ব্লেন্ডার ব্যবহার করবেন না। অবশ্যই ব্রাশ ব্যবহার করুন।

প্রিয় লাইফ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

প্রিয় টিপস: ১৯ জুন, ২০১৯

প্রিয় ১৯ ঘণ্টা, ৩৭ মিনিট আগে

loading ...