নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্ন। ফাইল ছবি

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দাকে ইসলাম ধর্ম গ্রহণের দাওয়াত (ভিডিও)

জাসিন্দা আরডার্ন মুচকি হেসে বলেন, ‘ইসলাম মানবতার শিক্ষা দেয়, আমার মনে হয় এটি আমার মধ্যে আছে।’

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯, ১০:৩৬ আপডেট: ২৫ মার্চ ২০১৯, ১০:৩৬
প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯, ১০:৩৬ আপডেট: ২৫ মার্চ ২০১৯, ১০:৩৬


নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্ন। ফাইল ছবি

(প্রিয়.কম) নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্নকে ইসলাম গ্রহণের দাওয়াত দিয়েছে এক মুসলিম যুবক। খবরটি প্রকাশ করেছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ‘ডন উর্দু’।

অতি সম্প্রতি ক্রাইস্টচার্চে মসজিদে মুসলিমদের ওপর করা নির্মম সন্ত্রাসী হামলার পর একাট্টা হয়ে কাজ করেছেন কিউই প্রধানমন্ত্রী জাসিন্দা আরডার্ন। সারাবিশ্ব থেকে এ কাজের জন্য বাহবা পান তিনি। বিশ্ব নেতারাও তার এই কাজের কদর করছেন। উক্ত সন্ত্রাসী হামলায় নিহত হয়েছিলেন ৫০ জন মুসলিম।

জাসিন্দা ও ওই যুবকের কথোপকথনের ঘটনাটি ভিডিও আকারে প্রকাশ হয় ডনের অনলাইন সংস্করণে। এর পর থেকেই সামাজিক মাধ্যমগুলোতে ভাইরাল হয়েছে ভিডিওটি।

ভিডিওতে দেখা যায়, ক্রাইস্টচার্চে হামলায় নিহত পরিবারদের সমবেদনা জানাচ্ছেন জাসিন্দা আরডার্ন। এ সময় এক মুসলিম যুবক কিইউ প্রধানমন্ত্রীকে বলেন, ‘গত তিনদিন যাবৎ আমি লাগাতার কাঁদছি। আপনি একজন অতুলনীয় ব্যক্তিত্ব। বিশ্বের অন্যান্য প্রধানমন্ত্রীরা আপনার মতো হবে বলে আমি আশা করি।’

ওই যুবক আরও বলেন, ‘আমার বিশ্বাস আপনি একদিন ইসলাম গ্রহণ করবেন। আমরা খুশি হবো যদি আপনি তা করেন।’

এ সময় জাসিন্দা আরডার্ন মুচকি হেসে বলেন, ‘ইসলাম মানবতার শিক্ষা দেয়, আমার মনে হয় এটি আমার মধ্যে আছে।’

মুসলিম সম্প্রদায়ের প্রতি এই সম্মুখ সহযোগিতার জন্য কয়েক হাজার মানুষ জাসিন্দাকে নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত করতে দুটি ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানিয়েছেন।

গত চার দিন আগে চেঞ্জ.ওআরজি ওয়েবসাইটের পক্ষ থেকে একটি ক্যাম্পেইন শুরু হয়েছে। এখন পর্যন্ত তিন হাজারের বেশি স্বাক্ষর নিবন্ধিত হয়েছে এই আবেদনে। আর অন্য ক্যাম্পেইনটি করেছে ফরাসি ওয়েবসাইট আভাজ.ওআরজি ওয়েবাসাইট। এতে নিবন্ধিত হয়েছে এক হাজারের বেশি স্বাক্ষর।

প্রিয় সংবাদ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...