দুরন্ত টিভি'র স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে শহীদ বুদ্ধিজীবীর সন্তান আসিফ মুনীর

স্বাধীনতা দিবসে দুরন্ত টিভির বিশেষ আয়োজন

মুক্তিযুদ্ধে গবেষক, ইতিহাসবিদ, প্রত্যক্ষদর্শী ও শহীদ বুদ্ধিজীবির সন্তানেরা মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত জায়গাগুলোতে ঘুরে ঘুরে তাদের সঙ্গে থাকা একদল শিশু শিল্পীকে সংশ্লিষ্ট জায়গাগুলোর ইতিহাস বলবেন।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯, ১২:২৬ আপডেট: ২৫ মার্চ ২০১৯, ১২:২৬
প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯, ১২:২৬ আপডেট: ২৫ মার্চ ২০১৯, ১২:২৬


দুরন্ত টিভি'র স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে শহীদ বুদ্ধিজীবীর সন্তান আসিফ মুনীর

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে দুরন্ত টিভিতে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠানমালা। মনিরুল হোসেন শিপন পরিচালিত তিন পর্বের ‘৭১ এর মার্চ’ নামের অনুষ্ঠানটি প্রচারিত হবে ২৫, ২৬ ও ২৭ মার্চ রাত ৯.৩০মিনিটে।

মুক্তিযুদ্ধে গবেষক, ইতিহাসবিদ, প্রত্যক্ষদর্শী ও শহীদ বুদ্ধিজীবির সন্তানেরা মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত জায়গাগুলোতে ঘুরে ঘুরে তাদের সঙ্গে থাকা একদল শিশু শিল্পীকে সংশ্লিষ্ট জায়গাগুলোর ইতিহাস বলবেন। ঐতিহাসিক এসব স্থানগুলোর সঙ্গে একাত্তর সালের ২৫ ও ২৬ মার্চের সম্পৃক্ততা তুলে ধরবেন তাঁরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন, জগন্নাথ হল, তৎকালীন রেসকোর্স ময়দান যা বর্তমানে সোহরাওয়ার্দি উদ্যান, মুক্তিযুদ্ধ জাদুঘর, রাজারবাগ পুলিশ লাইন, পুরনো ঢাকার শাখারি বাজার, পিলখানা বা তৎকালীন ইপিআর সদর দপ্তরে ঘুরে ঘুরে ঐতিহাসিক এসব স্থানেগুলোর ইতিহাস জানাবেন শহীদ মুনীর চৌধুরীর ছোট ছেলে আসিফ মুনীর, শহীদ মূনীর চৌধুরীর স্ত্রী লিলি চৌধুরী, মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন ইউসুফ বাচ্চু, শিল্পী রফিকুন নবী, বিশিষ্ট গবেষক মফিদুল হক, চিত্রশিল্পী ও মুক্তিযোদ্ধা আবুল র্বাক আলভী, মুক্তিযোদ্ধা ও সঙ্গীত শিল্পী লিনু বিল্লাহ, শহীদ জ্যোতির্ময় গুহঠাকুরতা’র সন্তান মেঘনা গুহঠাকুরতা, শহীদ মধুসূদন দে (মধু দা)’র সন্তান অমর দে, মুক্তিযোদ্ধা ও গবেষক ড. সরোয়ার আলী, মুক্তিযোদ্ধা তারেক আলী এবং আরও কয়েকজন।

সংবাদ বিজ্ঞপ্তি