ফার্গুসনের চিবানো এই চুইংগামটি নিলামে তোলা হয়। ছবি: সংগৃহীত

চিবানো চুইংগাম বিক্রি হলো ৪ কোটি ৩১ লাখ টাকায়!

চিবানো চুইংগাম, চিবিয়ে সেটা ফেলেও দেয়া হয়েছিল। কয়েক বছর পর সেই চিবানো চুইংগামই উঠলো নিলামে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯, ১৮:২৫ আপডেট: ২৫ মার্চ ২০১৯, ১৮:২৫
প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯, ১৮:২৫ আপডেট: ২৫ মার্চ ২০১৯, ১৮:২৫


ফার্গুসনের চিবানো এই চুইংগামটি নিলামে তোলা হয়। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চিবানো চুইংগাম, চিবিয়ে সেটা ফেলেও দেয়া হয়েছিল। কয়েক বছর পর সেই চিবানো চুইংগামই উঠলো নিলামে। যেটা বিক্রি হলো ৩ লাখ ৯০ হাজার পাউন্ডে (বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৩১ লাখ)। চোখ কপালে না উঠে উপায় কই! এমনই এক ঘটনা ঘটেছে। ছয় বছর আগের চিবানো চুইংগাম কিনতে টাকার বস্তা নিয়ে লড়াই করতে দেখা গেল অনেককে।

অবাক করা কাণ্ডই। কিন্তু মানুষটির নাম যদি হয় স্যার অ্যালেক্স ফার্গুসন আর চুইংগামটি যদি হয় ম্যানচেস্টার ইউনাইটেডের হট সিটে বসে তার চিবানো শেষ চুইংগাম, অনেকেই হয়তো বলে উঠবেন; মূল্য তো ঠিকই আছে।

ফুটবল ভক্তদের অনেক পাগলামিই এরআগে দেখা গেছে। কিন্তু এমন ঘটনা এবারই প্রথম। কারো চিবানো চুইংগামও যে এতদিন সংরক্ষণে থাকতে পারে আর সেটা নিলামে তোলা যেতে পারে; এমন ভাবনা সত্যিই বিরল।

বিরল জিনিস সংগ্রহে রাখার শখ আছে অনেকেরই। ফুটবল ভক্তরাও আছেন সেই তালিকায়। ডাগ আউটে বসা ম্যানচেস্টার ইউনাইটেডের এক ভক্ত পেয়েছিলেন ফার্গুসনের চিবানো চুইংগাম। সেটা সংরক্ষণ করেন তিনি। ছয় বছর পর এসে নিলামের আয়োজন করা হয়।

ম্যাচ চলাকালীন ফার্গুসনের মুখে চুইংগাম থাকতোই। ছবি: সংগৃহীত

নিলামের আয়োজন করতেই ব্যাপক সাড়া পড়ে যায়। ম্যান ইউর ইতিহাসের অন্যতম সেরা কোচ ফার্গুসনের চিবানো চুইংগাম কিনতে লাইন পড়ে যায়। নিলামে লড়াইও হয় অনেকটা সময় ধরে। অবশেষে ৩ লাখ ৯০ হাজার পাউন্ডে চিবানো চুইংগামটি কিনে নেন ম্যান ইউর আরেক ভক্ত। জানা গেছে, নিলাম থেকে পাওয়া এই অর্থ ম্যান ইউর ফাউন্ডেশনে দান করা হবে।

২৭ বছর ম্যান ইউর কোচ হিসেবে দায়িত্ব পালন করা ফার্গুসনকে প্রায়ই চুইংগাম চিবাতে দেখা যেত। এটা তার প্রিয় একটি অভ্যাস ছিল। ক্লাবটির হয়ে তার শেষ ম্যাচটি বিশেষ সুখের ছিল না। ম্যান ইউকে অসংখ্য শিরোপা জেতা ফার্গুসনকে বিদায় নিতে হয়েছিল ড্র দিয়ে।

২০১৩ সালের ওই ম্যাচে ওয়েস্ট ব্রুমউইচের বিপক্ষে ৫-৫ গোলে ড্র করে তার দল। যে কারণে চুইংগাম চিবিয়ে কোথায় ফেললেন, সেটা হয়তো মাথায় ছিল না তার। খেয়ে ফেলে দেওয়া চুইংগামটি কুড়িয়ে সংরক্ষণ করেন ম্যান ইউর এক ভক্ত।

প্রিয় খেলা/শান্ত মাহমুদ    

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...