স্বাধীনতা দিবস উপলক্ষে বার্সেলোনার জানানো শুভেচ্ছাবার্তা। ছবি: ফেসবুক

বাংলাদেশকে শুভেচ্ছা জানাল বার্সেলোনা

বাংলাদেশের প্রায় সব বিশেষ দিনেই শুভেচ্ছা জানায় স্পেনের শীর্ষস্থানীয় ফুটবল ক্লাবটি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯, ১৪:১৪ আপডেট: ২৬ মার্চ ২০১৯, ১৪:১৪
প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯, ১৪:১৪ আপডেট: ২৬ মার্চ ২০১৯, ১৪:১৪


স্বাধীনতা দিবস উপলক্ষে বার্সেলোনার জানানো শুভেচ্ছাবার্তা। ছবি: ফেসবুক

(প্রিয়.কম) আজ ২৬ মার্চ। মুক্তিযুদ্ধের সূচনার গৌরবময় দিন- মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। আজ থেকে ৪৮ বছর আগে ১৯৭১ সালে এই দিনে সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে বিশ্বের বুকে নিজেদের অস্তিত্ব জানান দিয়েছিল বীর বাঙালি। এরপর থেকে প্রতিবছর যথাযোগ্য মর্যাদায় দেশজুড়ে পালিত হচ্ছে এই দিনটি। এ ছাড়া মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী শ্রেষ্ঠ সন্তানদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তাদের প্রতি শ্রদ্ধা জানান নানা শ্রেণিপেশার মানুষ।

এবারও তার ব্যতিক্রম হয়নি। মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহিদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার শপথ গ্রহণের মধ্য দিয়ে ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করছেন দেশবাসী। এমনকি মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছে বিশ্বের অন্যতম সেরা ফুটবল ক্লাব বার্সেলোনা।

আজ মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেদের অফিসিয়াল পেজ থেকে একটি ছবি পোস্ট করে বার্সেলোনা। সেই ছবিতে দেখা যায়, উল্লাস করছেন মেসি-সুয়ারেজরা। ছবিটির পেছনে শোভা পাচ্ছে বাংলাদেশের লাল সবুজের পতাকা।

সেখানে স্প্যানিশ জায়ান্টরা লিখেছে, ‘বাংলাদেশে আমাদের সকল ভক্তকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।’

বাংলাদেশে বার্সেলোনার ভক্ত-সমর্থকদের সংখ্যাটা নেহাত কম নয়। এজন্য বাংলাদেশের প্রায় সব বিশেষ দিনেই শুভেচ্ছা জানায় স্পেনের শীর্ষস্থানীয় ফুটবল ক্লাবটি। তাদের শুভেচ্ছাবার্তা সামাজিক যোগাযোগমাধ্যম ও বাংলাদেশি ভক্তদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে।

প্রতিবারের মতো এবারো তাই হয়েছে। বার্সেলোনা পোস্টটি দেওয়ার এক ঘণ্টার মধ্যে ১০ হাজারবার শেয়ার করা হয়েছে। কেবল তাই নয়, এখন পর্যন্ত ৪৮ হাজার লাইক ও চার হাজার মন্তব্য এসেছে।

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...