যশোরের প্রতীকী মানচিত্র।

প্রথম সন্তানের ২৬ দিন পর ফের জমজ সন্তান

প্রথম জরায়ুতে একটি ও দ্বিতীয়টিতে দুটি সন্তান ছিল। যে জরায়ুতে একটি সন্তান ছিল, প্রথমে সেটি প্রসব করেন ইতি।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯, ১৭:১০ আপডেট: ২৬ মার্চ ২০১৯, ১৭:১০
প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯, ১৭:১০ আপডেট: ২৬ মার্চ ২০১৯, ১৭:১০


যশোরের প্রতীকী মানচিত্র।

(প্রিয়.কম) প্রথম সন্তান প্রসবের ২৬ দিন পর আরও দুটি বাচ্চা জন্ম দিয়েছেন যশোরের শার্শা উপজেলার এক নারী। উপজেলার শ্যামলাগাছি গ্রামের বাসিন্দা সুমন ইসলামের স্ত্রী আরিফা সুলতানা ইতি গত ১৫ ফেব্রুয়ারি প্রথমে একটি ছেলে সন্তান জন্ম দেন। গত ২৩ মার্চ শনিবার অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হলে জমজ ছেলে-মেয়ের জন্ম হয়।

ইতির স্বামী সুমন জানান, গত মাসের শেষের দিকে তার স্ত্রী গর্ভবতী অবস্থায় অসুস্থ হলে প্রথমে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যান তারা। সেখানে ঘণ্টাখানেক থাকার পর চিকিৎসকরা তার স্ত্রীকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। গত ২৫ ফেব্রুয়ারি সেখানে ভর্তি করার পর ইতি ছেলে সন্তান প্রসব করেন। গত শনিবার আবারও অসুস্থ হয়ে পড়লে তাকে যশোর শহরে বেসরকারি আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। পরে জমজ ছেলে-মেয়ে প্রসব করেন ইতি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, জন্মের পর তিনটি শিশুই সুস্থ আছে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শীলা পোদ্দার জানান, তিনি প্রথম এমন ঘটনা দেখেছেন। প্রথমে যখন ইতিকে নিয়ে আসা হয়, তখন বিষয়টি বুঝতে পারেননি তারা। অপারেশন থিয়েটারে নেওয়ার পর তারা ইতির দেহে দুটি জরায়ু দেখতে পান।

শীলা বলেন, প্রথম জরায়ুতে একটি ও দ্বিতীয়টিতে দুটি সন্তান ছিল। যে জরায়ুতে একটি সন্তান ছিল, প্রথমে সেটি প্রসব করেন ইতি। আমাদের হাসপাতালে আনার পর দ্বিতীয়টি থেকে জমজ ছেলে-মেয়ে সন্তান প্রসব করেন তিনি।

প্রিয় সংবাদ/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...