‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’ সিনেমার গান সুর করছেন এ আর রহমান। ছবি: সংগৃহীত

এ আর রহমানের সুরে ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’

হিন্দি ও তেলেগু ভাষাতেও একই দিনে মুক্তি পাবে ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’। আর তাই নির্মাতারা এ আর রহমানকে দিয়ে একটি গান সুর করানোর সিদ্ধান্ত নিয়েছেন।

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯, ১৭:১৪ আপডেট: ২৬ মার্চ ২০১৯, ১৭:১৪
প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯, ১৭:১৪ আপডেট: ২৬ মার্চ ২০১৯, ১৭:১৪


‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’ সিনেমার গান সুর করছেন এ আর রহমান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) এই বছরে মুক্তি পেতে যাওয়া মার্ভেল স্টুডিওর বহুল প্রতীক্ষিত হলিউড সিনেমা ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’-এর সঙ্গে এবার জুড়ল বলিউডের নাম। সংগীতশিল্পী এ আর রহমান হলিউডের এই সিনেমার জন্য একটি গানে সুর করছেন। ভারতীয় ভক্তদের জন্য আলাদা করে এক বিশেষ গানের সংগীত পরিচালনা করতে চলেছেন অস্কারজয়ী এই সুরকার। সোমবার সকালে তিনি নিজেই নিশ্চিত করেছেন এই খবর।

শুধু ইংরেজি ভাষাতেই মুক্তি পাচ্ছে না, বরং এই অ্যাভেঞ্জারস সিরিজের ভারতীয় ভক্তদের কথা মাথায় রেখে হিন্দি ও তেলেগু ভাষাতেও মুক্তি পাচ্ছে সিনেমাটি। সব ভাষাতে একই দিনে মুক্তি পাবে ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’। আর তাই নির্মাতারা এ আর রহমানকে দিয়ে এ সিনেমার জন্য একটি গান সুর করানোর সিদ্ধান্ত নিয়েছেন। যাতে কিনা হিন্দি ও তেলেগু দর্শকরা আকৃষ্ট হয়ে আরও বেশি করে হলমুখো হবেন। পয়লা এপ্রিলেই মুক্তি পাবে ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’-এর জন্য এ আর রহমানের সুর করা গানটি।

এক মাসের মধ্যেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন অ্যান্থনি রুশো এবং জয়ি রুশো। এর আগে অ্যাভেঞ্জার্সের ইনউফিনিটি ওয়ার ভারতে ব্যাপক সাড়া পায়। বক্স অফিসে ক্রমেই বাণিজ্যিক সাফল্যের মুখ দেখতে থাকে সিনেমটি। এবার ‘এন্ডগেম’ এর দিকে তাকিয়ে মার্ভেল ভক্তরা।

প্রসঙ্গত, এর আগেও বেশকিছু হলিউড সিনেমার জন্য মিউজিক কম্পোজ করেছেন এ আর রহমান। ‘মিলিয়ন ডলার আর্ম’, ‘127 আওয়ারস’, ‘স্লামডগ মিলিয়নিয়ার’-এর মতো একাধিক সিনেমার মিউজিকে অবদান রয়েছে এ আর রহমানের। ‘স্লামডগ মিলিয়নিয়ার’ তাকে আন্তর্জাতিক পুরস্কারও এনে দিয়েছে। সেই সুবাদে আন্তর্জাতিক সংগীত মহলে সমাদৃত এই  সুরকার।

সূত্র: হিন্দুস্তান টাইমস

প্রিয় বিনোদন/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...