অদম্য পদযাত্রা। ছবি: সংগৃহীত

অদম্য পদযাত্রা

মহান স্বাধীনতা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত প্রায় ৩২ কিলোমিটার অদম্য পদযাত্রার আয়োজন করা হয়েছে।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯, ১৭:১৮ আপডেট: ২৬ মার্চ ২০১৯, ১৭:১৮
প্রকাশিত: ২৬ মার্চ ২০১৯, ১৭:১৮ আপডেট: ২৬ মার্চ ২০১৯, ১৭:১৮


অদম্য পদযাত্রা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) মহান স্বাধীনতা দিবসে কেন্দ্রীয় শহিদ মিনার থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত প্রায় ৩২ কিলোমিটার অদম্য পদযাত্রার আয়োজন করা হয়েছে।

২৬ মার্চ, মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় এই কর্মসূচি শুরু করা হয় ‘শোক থেকে শক্তি : অদম্য পদযাত্রা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে। মুক্তিযুদ্ধ জাদুঘর ও পর্বতারোহীদের সংগঠন ‘অভিযাত্রী’ যৌথভাবে এটির আয়োজন করে।

সকাল সোয়া ৬টায় শহিদ মিনার প্রাঙ্গণে জাতীয় সংগীতের মাধ্যমে কর্মসূচি শুরু করা হয়। পরে সেখানে অভিযাত্রী সংগঠনের উপদেষ্টা মফিদুল হক এবং ইনাম আল হক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এরপর পদযাত্রী দল মুক্তির গান গাইতে গাইতে ২৫ মার্চ কালরাতের ভয়াল স্মৃতি বিজড়িত স্থান ঢাকা বিশ্ববিদ্যালয়ে জগন্নাথ হলে উপস্থিত হন। সেখানে বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

অভিযাত্রী দলটির পদযাত্রা ভিসি চত্বরের স্মৃতি চিরন্তনের পাশ দিয়ে শহিদ সার্জেন্ট জহুরুল হক হলের সামনে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর বাসভবন ধানমন্ডি ৩২ নম্বরের উদ্দেশে বিশ্ববিদ্যালয় এলাকা ত্যাগ করে।

এ ছাড়া পদযাত্রার কর্মসূচির মধ্যে আরো রয়েছে কলেজ গেইট এলাকার মুক্তিযুদ্ধ টাওয়ার-১-এর সামনে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা, মুক্তিযু্দ্ধ জাদুঘরে যাত্রা। মুক্তিযুদ্ধ জাদুঘর থেকে জল্লাদখানা বধ্যভূমি। সেখান থেকে ঢাকা বোটানিক্যাল গার্ডেনের ভেতর দিয়ে বেড়িবাঁধের চটবাড়ি ঘাট। এরপর জাতীয় স্মৃতিসৌধে গমন।

প্রিয় সংবাদ/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...