ছবির একটি দৃশ্যে অভিনেতা মোস্তফা মনোয়ার। ছবি: সংগৃহীত

আজ থেকে ঢাকায় ‘লাইভ ফ্রম ঢাকা’

‘খেলনা ছবি’র ব্যানারে ছবিটি নির্মাণের পাশাপাশি এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন আবদুল্লাহ মোহাম্মাদ সাদ।

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ২৯ মার্চ ২০১৯, ০৮:৪২ আপডেট: ২৯ মার্চ ২০১৯, ০৮:৪২
প্রকাশিত: ২৯ মার্চ ২০১৯, ০৮:৪২ আপডেট: ২৯ মার্চ ২০১৯, ০৮:৪২


ছবির একটি দৃশ্যে অভিনেতা মোস্তফা মনোয়ার। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) এতদিন ছবিটি বাংলাদেশের বাইরে বিভিন্ন উৎসবে প্রদর্শিত হয়েছে, সমালোচকদের প্রশংসাও কুড়িয়েছে। অবশেষে ছবিটি বাংলাদেশের দর্শকদের দেখার সুযোগ হয়েছে।

২৯ মার্চ, শুক্রবার ভিন্নধর্মী গল্পের ছবি ‘লাইভ ফ্রম ঢাকা’ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। তবে সেটি শুধু রাজধানীর স্টার সিনেপ্লেক্সেই।

ছবির প্রযোজক শামসুর রহমান আলভি প্রিয়.কমকে বলেন, ‘সিনেপ্লেক্সে প্রতিদিন তিনটি করে শো চলবে। বেলা ১১টা ১০ মিনিট, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬টা ৫মিনিটে।’

আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এ ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন মোস্তফা মনোয়ার। ‘খেলনা ছবি’র ব্যানারে নির্মিত ছবিটি পরিচালনার পাশাপাশি এর গল্প ও চিত্রনাট্যও লিখেছেন নির্মাতা।

শামসুর রহমান আলভী বলেন, ‘আমরা অনেক চেষ্টা করেছি। কিন্তু হল মালিকদের আমরা বিশ্বাস করাতে পারিনি, যে এ ধরনের ছবি তাদের হলে প্রদর্শন করা সম্ভব। যার কারণে একটি প্রেক্ষাগৃহেই ছবিটি মুক্তি পেয়েছে।’

৯৪ মিনিট ব্যাপ্তির ‘লাইভ ফ্রম ঢাকা’তে দেখানো হয়েছে শেয়ারবাজারে পুঁজি হারিয়ে ঢাকা থেকে পালাবার পথ খুঁজে ফেরা এক প্রতিবন্ধী যুবকের গল্প। যে নৈতিকতা ও আত্মরক্ষার মধ্যে একটিকে বেছে নেওয়ার জটিল পরিস্থিতিতে পড়ে।

ছবিটিতে আরও অভিনয় করেছেন তাসনোভা তামান্না, তানভীর আহমেদ চৌধুরী, মোশাররফ হোসেন, রনি সাজ্জাদ, শিমুল জয় ও উজ্জ্বল আফজালসহ আরও অনেকেই।

২০১৬ সালে সিঙ্গাপুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘লাইভ ফ্রম ঢাকা’র প্রিমিয়ার হয়েছিল। সেখানে সেরা পরিচালক হিসেবে আব্দুল্লাহ মোহাম্মাদ সাদ ও সেরা অভিনেতা হিসেবে মোস্তফা মনোয়ার পুরস্কার জিতে নেন।

‘লাইভ ফ্রম ঢাকা’র ট্রেলার দেখুন:

প্রিয় বিনোদন/রুহুল