নিউজিল্যান্ড যুব দল। ছবি: সংগৃহীত

বাংলাদেশ সফর বাতিল করেছে নিউজিল্যান্ড

আগামী ১০ এপ্রিল বাংলাদেশ সফরে আসার কথা ছিল কিউইদের।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০১৯, ০৯:২০ আপডেট: ০১ এপ্রিল ২০১৯, ১৪:১৩
প্রকাশিত: ০১ এপ্রিল ২০১৯, ০৯:২০ আপডেট: ০১ এপ্রিল ২০১৯, ১৪:১৩


নিউজিল্যান্ড যুব দল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১০ এপ্রিল বাংলাদেশ সফরে আসার কথা ছিল নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের। সবগুলো ম্যাচ হওয়ার কথা ছিল চট্টগ্রামে। কিন্তু নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনযেডসি)  আসন্ন সফরটি বাতিল করেছে। 

সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার কারণে এই মুহূর্তে বাংলাদেশে দল পাঠাতে অনীহা প্রকাশ করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

এ বিষয়ে সংবাদমাধ্যমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি সুজন বলেন, ‘নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে সিরিজটি বাতিল হয়েছে। তারা আমাদের জানিয়েছে নির্ধারিত সময়ে সিরিজটি হচ্ছে না। সন্ত্রাসী হামলার মানসিক ধকল এখনো কাটিয়ে উঠতে পারেনি তারা। তাদের বাবা-মারা এ সিরিজ খেলা নিয়ে অনিচ্ছা প্রকাশ করেছেন, যেহেতু ক্রিকেটারের সবাই এখনো কম বয়সী।’

গত ১৫ মার্চ দেশটির ক্রাইস্টচার্চে মসজিদে জুম্মার নামাজের সময় সন্ত্রাসী হামলায় পাঁচ বাংলাদেশিসহ ৫০ জন প্রাণ হারান। অল্পের জন্য সেই হামলার থেকে রক্ষা পান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা।

মৃত্যুকে এত কাছ থেকে দেখে আসার পরও বাংলাদেশ দলের ক্রিকেটাররা ফিরেছেন স্বাভাবিক জীবনে। কেউ কেউ পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন, কেউ জীবনের নতুন ইনিংস শুরু করেছেন, আবার কেউ ব্যস্ত প্রিমিয়ার লিগ নিয়ে। তবে বাংলাদেশি ক্রিকেটাররা মানসিক ধাক্কা কাটিয়ে উঠলেও নিউজিল্যান্ড ক্রিকেট এখনও সেই ধাক্কা সামাল দিতে পারেনি। যার কারণে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের আসন্ন বাংলাদেশ সফর বাতিল করা হয়েছে।

প্রিয় খেলা/রুহুল