অনুশীলনে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ছবি: বিসিবি

বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড

বিশ্বকাপের দ্বাদশ আসরে অংশ নিতে যাওয়া দলগুলোর সম্ভাব্য স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০২ এপ্রিল ২০১৯, ১৭:১০ আপডেট: ০২ এপ্রিল ২০১৯, ১৭:১০
প্রকাশিত: ০২ এপ্রিল ২০১৯, ১৭:১০ আপডেট: ০২ এপ্রিল ২০১৯, ১৭:১০


অনুশীলনে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ছবি: বিসিবি

(প্রিয়.কম) আর মাত্র ৫৮ দিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াবে ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যেই শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা।

কেমন হবে এবারের বিশ্বকাপ? কারা হবে চ্যাম্পিয়ন? এমন অনেক প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ক্রিকেট ভক্তদের মনে। কেবল তা-ই নয়, বিশ্বকাপ সামনে রেখে ইতোমধ্যে নিজেদের রণকৌশল সাজাতে শুরু করে দিয়েছেন কোচ-নির্বাচকরা। ক্রিকেটসংশ্লিষ্ট গণমাধ্যমগুলোও বসে নেই। নিত্যনতুন খবর দিয়ে সরগরম রাখছে ভক্ত-সমর্থক থেকে ক্রিকেটপ্রেমীদের।

এই ধারাবাহিকতায় বিশ্বকাপের দ্বাদশ আসরে অংশ নিতে যাওয়া দলগুলোর সম্ভাব্য স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। ক্রিকইনফোর এই স্কোয়াড অনুযায়ী, বাংলাদেশের সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন ওপেনার ইমরুল কায়েস এবং পেসার তাসকিন আহমেদ।

ইনজুরির কারণে সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজে খেলতে না পারলেও সাকিব আল হাসান রয়েছেন ক্রিকইনফোর এই সম্ভাব্য স্কোয়াডে। এ ছাড়া ইনজুরির কারণে দলের আরেক অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে খানিকটা শঙ্কা থাকলেও তাকে স্কোয়াডে রেখেছে ক্রিকইনফো।

টপ অর্ডারে ওপেনার তামিম ইকবালের সঙ্গী হিসেবে লিটন কুমার দাসের পাশাপাশি রয়েছেন সৌম্য সরকার। এদিকে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের সঙ্গে স্পিন আক্রমণে রয়েছেন মেহেদী হাসান মিরাজ। এ ছাড়া নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার আগে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে দলে ফেরা সাব্বির রহমানকেও রাখা হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে।

পেস আক্রমণে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গী হিসেবে স্কোয়াডে রয়েছেন মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। ক্রিকইনফোর মতে, বিশ্বকাপের মঞ্চে ব্যাট হাতে বাংলাদেশ দলের মিডলঅর্ডার সামলাবেন সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজে চোট পাওয়া মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন।

ক্রিকইনফোর দৃষ্টিতে বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ ও ইমরুল কায়েস।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী