পেলে ও শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

শেখ হাসিনার সহযোগিতা চান পেলে

নিজের ফাউন্ডেশনের বিশেষ প্রতিনিধির মাধ্যমে প্রধানমন্ত্রীকে একটি চিঠি ও ভিডিও বার্তা পাঠিয়েছেন তিনবারের বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান তারকা পেলে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০১৯, ১৫:৪৯ আপডেট: ০৪ এপ্রিল ২০১৯, ১৫:৪৯
প্রকাশিত: ০৪ এপ্রিল ২০১৯, ১৫:৪৯ আপডেট: ০৪ এপ্রিল ২০১৯, ১৫:৪৯


পেলে ও শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) লক্ষ্য জলবায়ু পরিবর্তন বিষয়ে বিশ্বজুড়ে সচেতনতা সৃষ্টি করা। এ জন্য ফুটবলকে বেছে নিয়েছেন ব্রাজিলের সাবেক ফুটবল কিংবদন্তি পেলে। লক্ষ্য পূরণ করার জন্য ইতোমধ্যেই ‘আর্থ কাপ’ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করেছেন তিনি।

এখানেই শেষ নয়। ‘আর্থ কাপ’ ফুটবল আয়োজনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতাও চেয়েছেন পেলে। এ জন্য তার নিজের নামে প্রতিষ্ঠিত পেলে ফাউন্ডেশনের বিশেষ প্রতিনিধির মাধ্যমে প্রধানমন্ত্রীকে একটি চিঠি ও ভিডিও বার্তা পাঠিয়েছেন তিনবারের বিশ্বকাপজয়ী এই ব্রাজিলিয়ান তারকা।

গেল ২৬ মার্চ শেখ হাসিনার উদ্দেশে ওই চিঠি ও ভিডিও বার্তা পাঠান পেলে ফাউন্ডেশনের প্রতিনিধি। চিঠিতে গত দশ বছরে বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের প্রশংসা করা হয়। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ টেকসই উন্নয়নের একটি রোল মডেলে পরিণত হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

শেখ হাসিনার উদ্দেশে পাঠানো পেলের চিঠি। ছবি: সংগৃহীত

এখানেই শেষ নয়। জলবায়ু সঙ্কট মোকাবিলায় বিশ্বনেতাদের এক করার পাশাপাশি, আন্তর্জাতিক পর্যায়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার ভূয়সী প্রশংসা করেন পেলে। বিশ্ব মঞ্চে শেখ হাসিনা ও বাংলাদেশের সব অর্জনকে এক কথায় অসাধারণ বলে আখ্যায়িত করেছেন পেলে। এ ছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের নেতৃত্ব ও দূরদৃষ্টির প্রশংসাও করেন ফুটবলের এই জীবন কিংবদন্তি।

পেলের আশা, বিশ্বের প্রায় সাড়ে তিনশো কোটি ফুটবলপ্রেমীকে এক করবে এই টুর্নামেন্ট। যার নাম হবে ‘পেলে আর্থ কাপ’ ফুটবল টুর্নামেন্ট। তবে এই টুর্নামেন্ট আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা একান্তভাবে কাম্য বলে জানিয়েছেন তিনি।

প্রিয় খেলা/রুহুল