চবিতে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পুলিশের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ (ভিডিও)

রবিবার দুপুর পৌনে ১২টার দিকে ক্যাম্পাসে ছাত্রলীগের ডাকা ছাত্র ধর্মঘট কর্মসূচি চলাকালে এ সংঘর্ষ শুরু হয়।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৭ এপ্রিল ২০১৯, ১৩:০৪ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯, ১৩:০৫
প্রকাশিত: ০৭ এপ্রিল ২০১৯, ১৩:০৪ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯, ১৩:০৫


চবিতে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সংগঠনের ছয় কর্মীকে গ্রেফতারের প্রতিবাদসহ চার দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিক্ষোভরত  ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ চলছে।

৭ এপ্রিল, রবিবার দুপুর পৌনে ১২টার দিকে ক্যাম্পাসে ছাত্রলীগের ডাকা ছাত্র ধর্মঘট কর্মসূচি চলাকালে এ সংঘর্ষ শুরু হয়। এতে রণক্ষেত্রে পরিণত হয় চবি ক্যাস্পাস।

সংঘর্ষে কোনো হতাহতের খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে আন্দোলনে অংশ নেওয়া বেশ কয়েকজনকে পুলিশ আটক করেছে বলে জানা গেছে।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, অস্ত্র মামলায় কারাগারে থাকা ছয় ছাত্রলীগ কর্মীর মুক্তি ও মামলা প্রত্যাহার, ২০১৫ সাল থেকে সব রাজনৈতিক মামলা প্রত্যাহার, হাটহাজারী থানার ওসির প্রত্যাহার ও প্রক্টরের পদত্যাগের দাবিতে এ ধর্মঘটের ডাক দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশ। 

ধর্মঘটের ফলে বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল বন্ধ রয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে দোকানগুলো। শাটল ট্রেন চলাচলও বন্ধ করে দিয়েছে আন্দোলনরত ছাত্রলীগ কর্মীরা। এদিকে বিশ্ববিদ্যলয়ের জিরো পয়েন্টে প্রধান গেটে তালা লাগিয়ে বিক্ষোভ করছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

ষোলশহর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো জাকির হোসেন অবরোধের বিষয়টি নিশ্চিত করে বলেন, এখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। অবরোধের কারণে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

প্রিয় সংবাদ/আশরাফ/রুহুল