চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল মাতাচ্ছেন কিউই অলরাউন্ডার স্কট কুখেলাইন। ছবি: সংগৃহীত

ধর্ষণের অভিযোগ উঠেছিল চেন্নাই সুপার কিংসের এই ক্রিকেটারের বিরুদ্ধে

প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডির ইনজুরির সুবাদে ডাক পেয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ এপ্রিল ২০১৯, ১০:৩৭ আপডেট: ১০ এপ্রিল ২০১৯, ১৩:১৫
প্রকাশিত: ১০ এপ্রিল ২০১৯, ১০:৩৭ আপডেট: ১০ এপ্রিল ২০১৯, ১৩:১৫


চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল মাতাচ্ছেন কিউই অলরাউন্ডার স্কট কুখেলাইন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) নিউজিল্যান্ডের উঠতি ক্রিকেটার। এখন পর্যন্ত দেশের জার্সি গায়ে দু’টি একদিনের ম্যাচ ও চারটি টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন তিনি। প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডির ইনজুরির সুবাদে ডাক পেয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)। চলমান আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে দুটি ম্যাচ খেলে ফেলেছেন তিনি।

বলা হচ্ছে, স্কট কুখেলাইনের কথা। তার আরেকটি পরিচয় রয়েছে। নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ক্রিস কুখেলাইনের ছেলে তিনি। ইতোমধ্যে এই কিউই ক্রিকেটার নজর কেড়েছেন তার বোলিং দিয়ে। যদিও ২৭ বছর বয়সী এ ক্রিকেটারের জীবনে ঝড় নেমে এসেছিল ২০১৫ সাল নাগাদ।

যৌন হেনস্তার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। অকল্যান্ডে ভারত বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে স্কটকে তাড়া করেছিল #মিটু বিতর্ক। খেলা চলাকালীন দর্শকরা তার উদ্দেশে দুয়ো দেয়। ওই সময় গ্যালারিতে থাকা দর্শকরা সমস্বরে বলে ওঠে ‘জেগে ওঠো। নিউজিল্যান্ড ক্রিকেট।’

শুধু তাই নয়, #মিটু পোস্টারও মেলে ধরেন দর্শকরা। এর আগে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও গ্যালারিতে দেখা গিয়েছিল, ‘না মানে না’ লেখা পোস্টার। ২০১৭ সালে অবশ্য আদালত জানায়, কুখেলাইন ধর্ষণে জড়িত নয়। বিতর্ক পেছনে ফেলে আবারও ২২ গজের লড়াইয়ে ফেরেন এই কিউই ক্রিকেটার।

নিউজিল্যান্ডের হয়ে দুটি ওয়ানডে ও চারতি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন স্কট কুখেলাইন। ছবি: সংগৃহীত

আইপিএলের ১২তম আসরে নিজের প্রথম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৩৭ রানে নেন দুই উইকেট। গতকাল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে উইকেট না পেলেও বল হাতে আগুন ঝড়িয়েছেন।

লুঙ্গি এনগিডির পরিবর্তে এই কিউই ক্রিকেটারকে দলে ভেড়ানো প্রসঙ্গে কোচ স্টিফেন ফ্লেমিং জানান, চেন্নাই সুপার কিংস এমন এক জনকে খুঁজছিল, যিনি পেসার এবং দক্ষ অলরাউন্ডার। এই দুই বৈশিষ্ট্যের পাশাপাশি উচ্চতার জন্যও দলে জায়গা করে নিয়েছেন কুখেলাইন।

প্রিয় খেলা/রুহুল