টোস্টার পরিষ্কার করতে ভুলে যাচ্ছেন না তো? ছবি: সংগৃহীত

প্রিয় টিপস: ১৭ এপ্রিল, ২০১৯

১৫ মিনিটেরও কম সময়ে পরিষ্কার করে ফেলুন আপনার টোস্টারটি।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯, ০৮:৩৩ আপডেট: ১৭ এপ্রিল ২০১৯, ০৮:৩৩
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯, ০৮:৩৩ আপডেট: ১৭ এপ্রিল ২০১৯, ০৮:৩৩


টোস্টার পরিষ্কার করতে ভুলে যাচ্ছেন না তো? ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা নিত্যদিন খুব কাজে লাগে। তারই ধারাবাহিকতায় আজ থাকছে দৈনন্দিন জীবনের সঙ্গে জড়িত একটি টিপস।

রান্নাঘর পরিষ্কার রাখাটা স্বাস্থ্য ভালো রাখতেই জরুরি। আমরা সিঙ্ক, ফ্রিজ, ওভেন, চুলা সবই পরিষ্কার করি মন দিয়ে। কিন্তু একটি জিনিস পরিষ্কার করতে অনেকেই ভুলে যান, আর তা হলো টোস্টার। ভাবেন, এতে তো শুকনো পাউরুটি টোস্ট করা হয়, তা আর পরিষ্কার করতে হবে কেন? আসলে কিন্তু তা পরিষ্কার না করলে রোগজীবাণুর আখড়া হয়ে উঠতে পারে। দেখে নিন টোস্টার পরিষ্কার করার সহজ একটি উপায়।

এর জন্য আপনার দরকার হবে একটি স্পঞ্জ বা পরিষ্কার কাপড়, ছোট একটি ব্রাশ, মাল্টিপারপাস ক্লিনার এবং স্টেইনলেস স্টিল ক্লিনার লিকুইড।

প্রথমেই টোস্টার আনপ্লাগ করে নিন। একে সিঙ্ক বা ময়লার ঝুড়ির ওপর ধরে ক্রাম্ব ট্রে বের করুন এবং টোস্টারটা ঝেড়ে নিন। ব্রাশ দিয়ে বাকি ময়লাটুকুও ঝেড়ে ফেলুন। এরপর স্পঞ্জ বা কাপড় হালকা ভিজিয়ে তা দিয়ে ক্রাম্ব ট্রে মুছে নিন। টোস্টারের বাইরেটা মাল্টিপারপাস ক্লিনার স্প্রে করে কাপড় দিয়ে মুছে নিন। সবশেষে স্টেইনলেস স্টিল ক্লিনার দিয়ে বাকিটুকু মুছে নন।

প্রিয় লাইফ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

প্রিয় টিপস: ১৭ জুন, ২০১৯

প্রিয় ২৩ ঘণ্টা, ১১ মিনিট আগে

loading ...