বার্সেলোনার রাস্তায় এই ছবিটা এঁকেছিলেন টিভিবয়। ছবি: সংগৃহীত

মেসি-রোনালদোর চুম্বনের ছবি ঘিরে বিতর্ক তুঙ্গে

ছবির থিম ছিল ‘ভালোবাসা অন্ধ’!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯, ১৩:৫৪ আপডেট: ১৭ এপ্রিল ২০১৯, ১৩:৫৪
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯, ১৩:৫৪ আপডেট: ১৭ এপ্রিল ২০১৯, ১৩:৫৪


বার্সেলোনার রাস্তায় এই ছবিটা এঁকেছিলেন টিভিবয়। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ছবির থিম ছিল ‘ভালোবাসা অন্ধ’। যেখানে দেখা যাচ্ছে, বার্সেলোনার জার্সি পরিহিত লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদের জার্সি পরিহিত ক্রিশ্চিয়ানো রোনালদো পরস্পরকে চুম্বন করছেন।

দু’বছর আগে বার্সেলোনার রাস্তায় এই ছবিটা এঁকেছিলেন টিভিবয়। জন্মসূত্রে ইতালিয়ান। কিন্তু, থাকেন বার্সেলোনায়। তখন এ নিয়ে শোরগোল উঠেছিল। কদিন বাদেই অবশ্য সবাই এই ছবির কথা ভুলে যায়। তবে দুই বছর পর আবারও বিতর্কে ছবিটি। এর নেপথ্যে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন।

সম্প্রতি মেসি-রোনালদোর চুম্বনের ছবি কভারে ছাপায় ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। বিষয় ছিল ভোট; এই দুই মহাতারকার মধ্যে কে ফেভারিট। যা নিয়ে সৃষ্টি হয়েছে তুমুল বিতর্কের।

পাঠকদের একটা বড় অংশের মতে, ওই ছবির অর্থ দুই তারকাকে অসম্মান করা। সঙ্গে তাঁদের পরিবারকেও। মেসি এবং রোনালদো দু’জনেই পাঁচবার করে ব্যালন ডি’ওর জিতেছেন। কাকতালীয়ভাবে মঙ্গলবার দু’জনেই একসঙ্গে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে নেমেছিলেন। ঠিক তার আগেই এভাবে কভারে ছাপানো মেনে নিতে পারছে না সমর্থকরা।

ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের তরফ থেকে অবশ্য বলা হয়েছে, ‘এই দুই তারকাকে নিয়ে ক্রমাগত তুলনা হয়, যা আন্তর্জাতিক ফুটবল দুনিয়ার ফেভারিট বিষয়। সুতরাং এই নিয়ে আলোচনা হতে অসুবিধা নেই। এ বছর দু’জনে একই লিগে নেই। কিন্তু, দু’জনেই ঘরোয়া লিগ জয়ের প্রায় মুখে। একইসঙ্গে দু’জনেই একই দিনে চ্যাম্পিয়ন্স লিগে নামছেন। সুতরাং, এই অবস্থায় ফুটবলপ্রেমীদের প্রিয় তারকা কে, সেই নিয়ে ভোটাভুটি হতেই পারে। আর ছবি নিয়ে এত বিতর্কেরও কিছু নেই। দু’বছর আগে বার্সেলোনার রাস্তায় যখন এই ম্যুরাল আঁকা হয়েছিল, তখন কেউ প্রশ্ন তোলেননি। টিভিবয় যা ভেবে এঁকেছিলেন, আমরাও সেই একই মানসিকতা নিয়েই এই ছবি ছাপিয়েছি। দুই তারকাও তো পরস্পরকে সম্মান জানিয়েছেন। এর মধ্যে খারাপ কিছু না খোঁজাই ভালো।’

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...