ওআইসি দেশগুলোকে বাংলাদেশে অধিক বিনিয়োগের আহ্বান জানানো হয়। ছবি: সংগৃহীত

ওআইসিভুক্ত দেশগুলোকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনা বিষয়ক এক আলোচনা সভায় বক্তারা এ আহ্বান জানান।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯, ২০:৩০ আপডেট: ১৭ এপ্রিল ২০১৯, ২০:৩০
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯, ২০:৩০ আপডেট: ১৭ এপ্রিল ২০১৯, ২০:৩০


ওআইসি দেশগুলোকে বাংলাদেশে অধিক বিনিয়োগের আহ্বান জানানো হয়। ছবি: সংগৃহীত

(বাসস) বাংলাদেশ সরকার দেশে বিনিয়োগের ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা দিচ্ছে উল্লেখ করে আজ (১৭ এপ্রিল) এক আলোচনা সভায় বক্তারা বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম মুসলিম দেশগুলোকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

১৭ এপ্রিল, বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনাবিষয়ক এক আলোচনা সভায় বক্তারা এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভীর সঞ্চালনায় আলোচনার মূল বিষয়বস্তু ছিল ‘বাংলাদেশে ভবিষ্যৎ বিনিয়োগ সম্ভাবনা’ এবং ‘বাংলাদেশ: সাফল্যের কাহিনী’ শীর্ষক দুটি বিষয়। বিষয় দুটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন যথাক্রমে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।

সালমান এফ রহমান বলেন, ‘বর্তমান সরকারের ভিশন হচ্ছে বিনিয়োগ-বাণিজ্যে ব্যাপক উন্নয়নের মাধ্যমে দেশের দ্রুত আর্থ-সামাজিক উন্নয়ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের একটি হচ্ছে “বিনিয়োগ বিকাশ”; তাই সরকার অভ্যন্তরীণ এবং সরাসরি বৈদেশিক বিনিয়োগে সকল প্রকার সহায়তা দিতে প্রস্তুত।’

কাজী মো.আমিনুল ইসলাম তার উপস্থাপনায় বলেন, ‘বাংলাদেশে বর্তমানে বিনিয়োগের জন্য অত্যন্ত সুবিধাজনক অবস্থা বিরাজ করছে। দেশে শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ বিরাজ করছে এবং দেশের সরকার অত্যন্ত বিনিয়োগবান্ধব।’

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজিবিষয়ক) মো. আবুল কালাম আজাদ, ওআইসি রাষ্ট্রগুলোর রাষ্ট্রদূত ও মিশন প্রধান, বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

প্রিয় সংবাদ/কামরুল/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

১ গাভী থেকে ১২৮টি গাভী

প্রিয় ২৩ ঘণ্টা, ৩৫ মিনিট আগে

loading ...