তাসকিন আহমেদ। ছবি: সংগৃহীত

ফেসবুকে তাসকিনের প্রত্যয়ী পোস্ট

বাস্তবতা বুঝতে সময় নেননি তাসকিন। তাই নিজেকে বুঝিয়ে সামনের লড়াইয়ের জন্য প্রস্তুত হতে চান বাংলাদেশের ডানহাতি এই পেসার।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯, ২০:৫৩ আপডেট: ১৮ এপ্রিল ২০১৯, ২০:৫৩
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯, ২০:৫৩ আপডেট: ১৮ এপ্রিল ২০১৯, ২০:৫৩


তাসকিন আহমেদ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) স্বপ্নাতুর চোখে এক পা, দু পা করে এগিয়ে যাচ্ছিলেন। লড়াই চলছিল ইনজুরির সঙ্গে। পুরোপুরি ফিট না হলেও ইনজুরিকে এক পাশে সরিয়ে রেখে মাঠে ফিরেছিলেন তাসকিন আহমেদ। লিজেন্ডস অব রুপগঞ্জের হয়ে চলমান ঢাকা প্রিমিয়ার লিগে একটি ম্যাচও খেলেছেন ডানহাতি এই পেসার। লক্ষ্য বিশ্বকাপের আগে নিজেকে যতটা ফিট করে তোলা যায়। কিন্তু এর মাঝেই দল ঘোষণা হয়ে যায়। ১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা হয়নি তার।

এমন খবরের পর নিজেকে সামলাতে পারেননি তরুণ এই গতি তারকা। মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তাসকিন। বিশ্বকাপ নিয়ে কতটা স্বপ্ন দেখেছিলেন, সেটা জানান সবাইকে।

বাস্তবতা বুঝতে সময় নেননি তাসকিন। তাই নিজেকে বুঝিয়ে সামনের লড়াইয়ের জন্য প্রস্তুত হতে চান বাংলাদেশের ডানহাতি এই পেসার। যত ঝড়ই আসুক, স্বপ্নকে হারিয়ে দিতে চান না তিনি। স্বপ্নের পিছুপিছু ছুটতে চান সব সময়।

কীভাবে লড়াই করে যেতে চান, সামাজিক যোগাযোগমাধ্যমে সেটা সবার সঙ্গে শেয়ার করেছেন তাসকিন। এ নিয়ে ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দিয়েছেন তিনি। যার প্রথম দুই লাইন এমন, ‘স্বপ্ন তোমার পিছু ছাড়ব না, আমি অবিচল ছুটে যাব হারব না, যতই আসুক বাধা করি অতিক্রম, অবাক পৃথিবী জেনো আমিই ব্যতিক্রম।’

যদিও এটা তাসকিনের লেখা কোনো কথা নয়। এটি একটি গানের কয়েকটি লাইন। পরের অংশটুকুও তাসকিন তার পোস্টে দিয়েছেন। এই কথাগুলোর মাঝে নতুন উদ্যোম খুঁজে পেয়েছেন দলে জায়গা না পাওয়ার ব্যথায় কাতর ২৪ বছর বয়সী এই ক্রিকেটার।