কিম কার্দাশিয়ান। ছবি: সংগৃহীত

কার পরামর্শে আইনের পথে কিম কার্দাশিয়ান?

কিম জানান, হোয়াইট হাউস থেকেও তাকে অনেক অনুপ্রেরণা দেওয়া হয়েছে। মানুষের জন্য কাজ করতে চান। তাই আরও জানতেই আইন নিয়ে পড়াশোনা চালাতে চান তিনি

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০১৯, ০৯:১৭ আপডেট: ১৯ এপ্রিল ২০১৯, ০৯:১৭
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০১৯, ০৯:১৭ আপডেট: ১৯ এপ্রিল ২০১৯, ০৯:১৭


কিম কার্দাশিয়ান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) মার্কিন বিনোদন জগতের বাসিন্দা কিম কার্দাশিয়ান। মডেলিং ছাড়াও নিজের মেকআপ পণ্যের ফ্যাশন ব্র্যান্ড রয়েছে তার। একই সঙ্গে ‘কিপিং আপ উইথ কার্দাশিয়ান’ নামের শোয়ের সঞ্চালকও তিনি। পাশাপাশি অভিনয়ের সঙ্গেও যুক্ত এই তারকা। তবে নিজের নগ্ন ছবি তোলা ও খোলামেলা পোশাক পরার জন্যও বিতর্কিত তিনি।

এতকিছু ছাপিয়ে ভিন্ন বিষয়ে আবারও খবরের শিরোনামে কিম কার্দাশিয়ান। কারণ ৩৯ বছর বয়সে এসে তিনি নতুন করে পড়াশুনা করেছেন। স্বপ্ন দেখছেন একজন সঠিক আইনজীবী হওয়ার। সম্প্রতি ভোগ ম্যাগাজিনের একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, আইনজীবী হতে চান তিনি। আর সে কারণে তিনি প্রস্তুতিও শুরু করেছেন।

কিম কার্দাশিয়ান। ছবি: সংগৃহীত

২০১৮ সাল থেকেই সান ফ্রান্সিসকোর একটি ফার্মে সামার ইন্টার্নশিপ শুরু করেছেন কিম। চার বছরের ইন্টার্নশিপ শেষ করে ২০২২ সালে দিতে চান বিশেষ পরীক্ষা। কেন হঠাৎ আইনজীবী হতে চান এ প্রশ্নের উত্তরে কিম জানান, ড্রাগ নেওয়ার অভিযোগে ১৯৯৬ সালে জনসন নামের এক নারীর জেল হয়। পরে বেশ কিছুদিন পর সে ছাড়াও পায়।

জনসনের একটি ভিডিও কিমের এক বন্ধু টুইটারে শেয়ার করেন। সেই ভিডিও দেখার পরই তিনি ঠিক করেন আইন নিয়ে পড়াশুনা করতেই হবে। এরপর জনসনের মামলায় জড়িত আইনজীবীর সঙ্গে দেখা করেন কিম। ওই আইনজীবীর নাম রোজিভেল্ট রোমি। তার অনুপ্রেরণাতেই পড়াশুনা শুরু কিমের। তবে মার্কিন সংবাদমাধ্যম বলছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অনুপ্রেরণায় এই পেশায় আসতে যাচ্ছেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কিম কার্দাশিয়ান। ছবি: সংগৃহীত

এই প্রসঙ্গে কিম জানান, হোয়াইট হাউস থেকেও তাকে অনেক অনুপ্রেরণা দেওয়া হয়েছে। মানুষের জন্য কাজ করতে চান। তাই আরও জানতেই আইন নিয়ে পড়াশোনা চালাতে চান তিনি। আইনজীবী হওয়ার জন্য ইতোমধ্যে নিজের ফোন নম্বর বদল করে পড়াশোনা শুরু করেছেন। বাইরের কারো সঙ্গেই যোগাযোগ রাখছেন না কিম।

সূত্র: সিএনবিসি

প্রিয় বিনোদন/রুহুল