‘তুমি একে কোথায় খুঁজে পেলে’, চমকে উঠে প্রশ্ন কোহলির

বাগুইহাটির বছর তিরিশের এই যুবকের কেবল একটাই আক্ষেপ।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০১৯, ১৫:২৪ আপডেট: ১৯ এপ্রিল ২০১৯, ১৫:২৪
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০১৯, ১৫:২৪ আপডেট: ১৯ এপ্রিল ২০১৯, ১৫:২৪

(প্রিয়.কম) হতে পারে চলতি মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পারফরম্যান্স একেবারে তলানিতে। তবে দলটির অধিনায়ক বিরাট কোহলি কিন্তু লাইমলাইটেই রয়েছেন। আর থাকবেনই বা না কেন? তিনি যে ভারতীয় দলের অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। ব্যাট হাতে সাফল্যের পাশাপাশি কোহলির ব্র্যান্ড ভ্যালুও আকাশচুম্বী। বর্তমানে ২০টির ও বেশি পণ্যের ব্রান্ড অ্যাম্বাসেডর কোহলি।

এ ছাড়াও বিভিন্ন সংস্থার অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করেন কোহলি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরেও বিভিন্ন ব্র্যান্ডের হয়ে টিভিসি করে বেড়াচ্ছেন। এমনই এক কাজে কলকাতায় ব্যস্ত ছিলেন কোহলি। একটি অ্যাপ ক্যাব সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েই বিশ্বকাপের জন্য বিশেষ একটি বিজ্ঞাপনও শুট করেছেন কোহলি।

এই বিজ্ঞাপনে কোহলির ‘বডি ডাবল’ হিসেবে নির্বাচন করা হয় রাতুল গাঙ্গুলি। বাগুইহাটির বছর তিরিশের এই রাতুল পেশায় একজন শিক্ষক। অবসর সময় তিনি চুটিয়ে ক্রিকেট খেলেন এবং কোহলির ডাই-হার্ড ফ্যান। পরিচিত মহলে তিনি আবার কোহলির ‘লুক অ্যালাইক’ও।তাই তো বিজ্ঞাপনে রাতুলকে কোহলির ডামি হিসেবে দেখা যাবে।

কোহলি অবশ্য অবাক রাতুলকে দেখে। দেখতে যে একেবারে একই রকম। যদিও রাতুলের সঙ্গে কোহলির সেভাবে কথোপকথন হয়নি। তবে বিজ্ঞাপনের ফাঁকেই রাতুলকে দেখিয়ে পরিচালককে হাসতে হাসতে জিজ্ঞাসা করেছিলেন কোহলি, ‘কাহা সে তুম ঢুঁনাঢা ইসকো?” অর্থাৎ, ‘তুমি একে কোথায় খুঁজে পেলে?’

পাগড়ি মাথায় কোহলি, একই বেশে রাতুল। ছবি: সংগৃহীত

এমনটা জানিয়েছে রাতুল নিজেই। স্বপ্ন পূরণ হয়েছে জানিয়ে রাতুল আরও বলেন, ‘অসাধারণ একটা অনুভূতি। লিজেন্ডের সঙ্গে সময় কাটাতে পারলাম। কোহলির ক্রিকেটের অন্ধ ভক্ত আমি। ভাবতেও পারিনি এভাবে স্বপ্নটা সত্যি হয়ে যাবে। এখানে আমি কখনো পাঞ্জাবি বা কখনো ইউপির ড্রাইভার হিসেবেই থাকব। শুটিংয়ে দারুণ মজা করেছি।’

রাতুলের কেবল একটাই আক্ষেপ। শুটিংয়ের আগে ফোন জমা রাখায় কোহলির সঙ্গে সেভাবে ছবি তোলা হয়নি তার। কিন্তু মুহূর্তগুলো তিনি নিঃসন্দেহে আজীবন মনের মনিকোঠাতেই বাঁধিয়ে রাখবেন।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী