তেলেগু অভিনেত্রী শ্রী রেড্ডি। ছবি: সংগৃহীত

‘প্রতিবাদ করে প্রকাশ্যে নগ্ন হয়ে ব্যাপক সাড়া পেয়েছি’

ব্যাপারটি যে শাপে বর হয়ে তার জীবনে ফিরবে, সেটি হয়তো ভাবেননি শ্রী। শুক্রবার একটি ফেসবুক পোস্টে শ্রী রেড্ডি দাবি করেন, সেদিনের সেই কাণ্ডের ফল মিলেছে।

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০১৯, ২২:৪৪ আপডেট: ২০ এপ্রিল ২০১৯, ২২:৪৪
প্রকাশিত: ২০ এপ্রিল ২০১৯, ২২:৪৪ আপডেট: ২০ এপ্রিল ২০১৯, ২২:৪৪


তেলেগু অভিনেত্রী শ্রী রেড্ডি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বছর খানেক আগের ঘটনা। সারা দেশের নজর কেড়েছিল যৌন হেনস্তার অভিনব প্রতিবাদ। যৌন হয়রানি করার প্রতিবাদে তেলেগু অভিনেত্রী শ্রী রেড্ডি রাজ্যের ফিল্ম চেম্বারের সামনের রাস্তায় পোশাক খুলে ফেলেন। তার দাবি ছিল, তেলেগু চলচ্চিত্র জগতে উঠতি নায়িকাদের যে যৌন হেনস্তার মুখোমুখি হতে হয়, তার বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই নগ্ন হয়েছিলেন তিনি।

ব্যাপারটি যে শাপে বর হয়ে তার জীবনে ফিরবে, সেটি হয়তো ভাবেননি শ্রী। শুক্রবার একটি ফেসবুক পোস্টে শ্রী রেড্ডি দাবি করেন, সেদিনের সেই কাণ্ডের ফল মিলেছে। এর জন্য নাম ছড়িয়েছে তার।

যৌন হেনস্তার প্রতিবাদে নগ্ন হন তেলেগু অভিনেত্রী শ্রী রেড্ডি। ছবি: সংগৃহীত

একই সঙ্গে যৌন হেনস্তার বিরুদ্ধে তেলেগু সরকার নির্দেশিকা জারি করেছে। তেলেগুর সিনেমা শিল্পেও বিষয়টি নিয়ে একটি কমিটি তৈরি হতে চলেছে। শ্রীর জন্য কে চন্দ্রশেখর রাওকে ধন্যবাদ জানিয়েছেন তেলেগু মুখ্যমন্ত্রী। এই ব্যাপক সাড়ায় হায়দরাবাদবাসী হিসেবে গর্বিত বলেও জানিয়েছেন শ্রী।

যৌন হেনস্তা নিয়ে শ্রী জানান, নতুন মেয়েরা অভিনয় জগতে পা রাখলেই জগতের ক্ষমতাবানরা তাদের কাজ দেওয়ার বিনিময়ে যৌন সুবিধা আদায় করেন। শ্রীর অভিযোগে তেলেগু চলচ্চিত্র জগতে সাড়া পড়ে যায়। তবে হয়রানির শিকারও হতে হয় তাকে। শ্লীলতাহানি ও তারপর প্রাণনাশের হুমকি আসে তার কাছে৷ পরে অভিনেত্রী পুলিশের দ্বারস্থ হয়ে অভিযোগ জানান।

সূত্র: ডেকান ক্রনিকল

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী