লেগ স্পিনার বরুণ চক্রবর্তী। ছবি: সংগৃহীত

সাড়ে ৮ কোটি রুপির খেলোয়াড় খেললেন মাত্র এক ম্যাচ!

এত দামি যে ক্রিকেটার, তার দিকে নজর থাকবে সেটাই স্বাভাবিক। চলতি আইপিএলে এই লেগ স্পিনারের দিকে দৃষ্টি দিয়ে রেখেছিল ক্রিকেটপ্রেমীরা। কিন্তু হতাশ হতে হয়েছে সবাইকে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ১৪:২৯ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১৬:২৫
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ১৪:২৯ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১৬:২৫


লেগ স্পিনার বরুণ চক্রবর্তী। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) হইচই পড়ে গিয়েছিল। ৮ কোটি ৪০ লাখ রুপিতে কিংস ইলেভেন পাঞ্জাব দলে ভিড়িয়েছে বরুণ চক্রবর্তীকে। কিন্তু কে এই বরুণ? খোঁজ নিয়ে জানা গেল কর্ণাটকের লেগ স্পিনার তিনি। বিজয় হাজারে ট্রফিতে তামিল নাড়ুর হয়ে নজর কেড়েছেন বরুণ। যে নজর আর ফেরাতে পারেনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল (আইপিএল) কিংস ইলেভেন পাঞ্জাব।

এত দামি যে ক্রিকেটার, তার দিকে নজর থাকবে সেটাই স্বাভাবিক। চলতি আইপিএলে তাই বরুণের দিকে দৃষ্টি দিয়ে রেখেছিল ক্রিকেটপ্রেমীরা। কিন্তু হতাশ হতে হয়েছে সবাইকে। অবশ্য সেটা বরুণের কারণে নয়। তাকে দিয়ে মাত্র একটি ম্যাচ খেলিয়েছে বলিউড অভিনেত্রী প্রতি জিনতার দল পাঞ্জাব।

না খেলতে পারায় বরুণের মধ্যে নিশ্চয়ই আক্ষেপ, হতাশা আছে। আবার ২৭ বছর বয়সী এই লেগ স্পিনার যে ম্যাচটি খেলেছেন, সেটা নিয়ে পাঞ্জাব এবং ক্রিকেটমোদীদের মধ্যে আক্ষেপ, হতাশা আছে। পাঞ্জাবের দ্বিতীয় ম্যাচ দিয়ে আইপিএলে অভিষেক হয় বরুণের। অভিষেক ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটসম্যানদের তাণ্ডবের মুখে পড়া বরুণ তিন ওভারে খরচা করেন ৩৫ রান। বিনিময়ে পেয়েছেন একটি উইকেট।

এই পারফরম্যান্স পাঞ্জাবের মন ভরাতে তো পারেইনি, উল্টো আফসোস বাড়িয়েছে। এত খরচ করে তাকে কিনে তাহলে কী ফায়দাটা হলো! এই আফসোস এখনও যায়নি ১০ ম্যাচে ৫ জয় নিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে থাকা পাঞ্জাবের। ম্যাচ খেলিয়ে পয়সা উসুল করবে, সেই সাহসও আবার দেখায়নি দলটি। যে কারণে দলের সঙ্গে অনুশীলন আর ডাগ আউটে বসেই সময় কাটছে বরুণের।

তামিল নাড়ুর হয়ে বল হাতে রীতিমতো জাদু দেখিয়েছিলেন বরুণ। যে কারণে আইপিএলের নিলামে তাকে নিয়ে হুড়োহুড়ি লেগে যায়। ২০ লাখ টাকা ভিত্তিমূল্যে বরুণের নিলাম শুরু হয়। যে নিলামে লড়াই শুরু হয়ে যায় শাহরুখ খানের দল কলকাতা ও প্রীতি জিনতার দল পাঞ্জাবের মধ্যে। আর তরতর করে বাড়তে থাকে বরুণের দাম। শেষমেষ ভিত্তিমূল্যের ৪২ গুণ বেশি অর্থে এই অখ্যাত লেগ স্পিনারকে দলে ভেড়ায় পাঞ্জাব।

বরুণের সামর্থ্য নিয়ে অবশ্য কারো প্রশ্ন নেই। বরং তার বৈচিত্রের প্রশংসা করেছেন অনেক নামিদামি ক্রিকেটারই। সাত রকমের বোলিং করতে পারেন কর্ণাটকের বিস্ময়কর এই লেগ স্পিনার। অফ ব্রেক, লেগ ব্রেক, গুগলি, ক্যারম বল, ফ্লিপার, টপ স্পিন এবং স্লাইডার আর্ম ইয়র্ক বোলিং জানেন বরুণ। কিন্তু একটি ম্যাচে সুযোগ পেয়ে কারিশমা দেখাতে পারেননি তিনি। আর সেটাই তাকে ছিটকে দিয়েছে স্বপ্নের মঞ্চ থেকে।