নখে নেইলপলিশ দেওয়ার সময় পেট্রোলিয়াম জেলি কী করে ব্যবহার করবেন? ছবি: সংগৃহীত

প্রিয় টিপস: ২১ এপ্রিল, ২০১৯

ঝটপট সুন্দর করে নেইলপলিশ দেওয়ার জন্য নখের আশপাশের ত্বকে ভালো করে পেট্রোলিয়াম জেলি মেখে নিন।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ০৮:৪৭ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ০৮:৪৭
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ০৮:৪৭ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ০৮:৪৭


নখে নেইলপলিশ দেওয়ার সময় পেট্রোলিয়াম জেলি কী করে ব্যবহার করবেন? ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা নিত্যদিন খুব কাজে লাগে। তারই ধারাবাহিকতায় আজ থাকছে দৈনন্দিন জীবনের সঙ্গে জড়িত একটি টিপস।

শীতকাল চলে গেছে, পেট্রোলিয়াম জেলির কৌটাটাও কোথায় যে হারিয়ে ফেলেছেন, মনেও নেই। আসলে কিন্তু পেট্রোলিয়াম জেলি সারা বছরই স্বাস্থ্য সুরক্ষায় কাজে আসে। গরমে পানিশূন্যতায় ঠোঁট ফেটে গেছে? কোনো চিন্তা নেই, পেট্রোলিয়াম জেলি দেবে উপশম। ময়লা-ধুলো-কাদায় পায়ের ত্বক ফেটে গেছে, পেট্রোলিয়াম জেলি ব্যবহার করুন। শুধু তাই নয়। ত্বক থেকে মেকআপ তুলে ফেলার জন্যও পেট্রোলিয়াম জেলি কাজে আসে। এ ছাড়া আরও একটি কাজে তা ব্যবহার হতে পারে, আর তা হলো নেইল আর্ট বা ম্যানিকিওর করার সময়।

নখে নেইলপলিশ দেওয়ার সময় পেট্রোলিয়াম জেলি কী করে ব্যবহার করবেন? নেইলপলিশ দেওয়ার সময় অনেকেরই হাত কেঁপে নেইলপলিশ ছড়িয়ে যায় নখের আশপাশের ত্বকে। ত্বক থেকে আবার এই নেইলপলিশ ওঠানোটাও বেশ ঝামেলা। ঝটপট সুন্দর করে নেইলপলিশ দেওয়ার জন্য নখের আশপাশের ত্বকে ভালো করে পেট্রোলিয়াম জেলি মেখে নিন। এরপর নেইলপলিশ দিন। নেইলপলিশ শুকিয়ে গেলে এক টুকরো টিস্যু দিয়ে নখের আশপাশে মুছে ফেলুন। ছড়িয়ে যাওয়া নেইলপলিশ ওঠে যাবে পেট্রোলিয়াম জেলির সঙ্গে।

প্রিয় লাইফ/রুহুল