বিপিও সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ছবি: সংগৃহীত

শুরু হলো চতুর্থ বিপিও সামিট

২১ এপ্রিল, রবিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে দুই দিনের এই বিপিও সামিট উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ১৩:০১ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১৩:০১
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ১৩:০১ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১৩:০১


বিপিও সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দেশীয় ও আন্তর্জাতিক বাজারে বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও খাতের অবস্থানকে তুলে ধরার লক্ষ্যে শুরু হলো দুই দিনের ‘বিপিও সামিট বাংলাদেশ ২০১৯’।

২১ এপ্রিল, রবিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে দুই দিনের এই বিপিও সামিট উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ. বি. এম. আরশাদ হোসেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) সভাপতি ওয়াহিদ শরীফ, বাক্যের সাধারণ সম্পাদক তৌহিদ হোসেনসহ সরকারি ও বেসরকরি প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

প্রথমদিনে যত আয়োজন:

এবারের আয়োজনে দুই দিনে মোট ১৩টি সেমিনার অনুষ্ঠিত হবে। আজ দুপুর ২টায় বলরুমে অনুষ্ঠিত হবে ‘বিপিও অ্যাজ এ ক্যারিয়ার ফর ইয়ুথ অ্যান্ড লেভারাজিং বিপিও ফর ইমপ্লয়মেন্ট’ শীর্ষক সেমিনার।

একই সময় সুরমা হলে অনুষ্ঠিত হবে ‘গভর্নমেন্ট প্রসেস আউটসোর্সিং স্টেপস ফরওয়ার্ড’ সেমিনার। দুপুর ২টায় মেঘনা হলে অনুষ্ঠিত হবে বিপিও সামিটের ‘অন স্পট জব ইন্টারভিউ ফর নিউ ইন্টার্নস’ শিরোনামে নতুন চাকরি প্রার্থীদের জন্য একটি আয়োজন। একই সময় বেলকনি হলে অনুষ্ঠিত হবে ‘এক্সেস টু ফিন্যান্স ফর বিপিও ইন্ডাস্ট্রি’ শিরোনামে গোলটেবিল বৈঠক। চিত্রা হলে দুপুর ২টায় শুরু হবে প্রথমদিনের প্রথম পর্বের শেষ সেমিনার ‘বি২বি নেটওয়ার্কিং সেশন’।

বিকেল ৪টা ৩০ থেকে সন্ধ্যা ৬টা ৩০ মিনিট পর্যন্ত বলরুমে অনুষ্ঠিত হবে ‘ডায়লগ উইথ দ্য স্টুডেন্টস অন লোকাল অ্যান্ড গ্লোবাল ক্যারিয়ার ইন দ্য অ্যারা অব ফোরআইআর’ শীর্ষক সেমিনার। বিকেল সাড়ে ৪টায় সুরমা হলে ‘অ্যাচিবিং সিঙ্গেল ডিজিট ইন্টারেস্ট রেট থ্রো আউটসোর্সিং’ শিরোনামে রাউন্ড টেবিল আলোচনা। একই সময় বেলকনি হলে অনুষ্ঠিত হবে ‘ব্রিজিং ইউনিভার্সিটি অ্যান্ড বিপিও ইন্ডাস্ট্রি জব স্কিল রিকোয়েরমেন্ট’ নামে দিনের শেষ আয়োজন।

প্রিয় প্রযুক্তি/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...