এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

কোহলিকে লিটল বিস্কুট বলে ডাকছে কেন সবাই?

কোহলিকে এ নামে ডাকার পর থেকেই সমর্থকরা লুফে নিয়েছে তার এ নামটি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ১৬:২৬ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১৬:২৬
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ১৬:২৬ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১৬:২৬


এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সবারই মূল নামের পাশাপাশি একটি ডাক নাম থাকে। এই নামটি হয়তো পরিবারের কেউ বা আত্মীয়-স্বজনদের কেউ বা বন্ধুদের কেউ দিয়ে থাকে। ব্যতিক্রম নয় ক্রিকেটাররাও। তাদেরও ভারি ভারি নামের পেছনে থাকে ছোট করে একটি নাম।

বাইরের মানুষরা পোষাকি নাম ধরে ডাকলেও সতীর্থরা ওইসব সহজ নাম ধরে ডাকতেই অভ্যস্ত। ভারতীয় জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিরও ছোট একটি নাম ছিল ‘চিকু’। এতদিন তা ধরেই ডাকা হচ্ছিল বিরাট কোহলিকে। কিন্তু শুক্রবার থেকে তাকে ডাকা হচ্ছে নতুন এক নামে। আর তা হলো - ‘লিটল বিস্কুট’।

এই মুহূর্তে কোহলির এ নতুন ডাকনামে মজে আছে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো। কোহলির নতুন এই ডাকনাম দিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তার দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সতীর্থ এবি ডি ভিলিয়ার্স

ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে চোটের কারণে একাদশে ছিলেন না ভিলিয়ার্স। মাঠের বাইরে বসেই দেখেন সেদিনের খেলা। এদিন সেঞ্চুরির দেখা পান কোহলি। ডাগ-আউটে বসে কোহলির সেঞ্চুরিটি মন ভরে উপভোগ করেন ভিলিয়ার্স। তারপরই টুইটারে কোহলিকে নতুন এক ডাক নামে সম্বোধন করেন ভিলিয়ার্স।

ভারতীয় ক্রিকেট ইশ্বর শচিন টেন্ডুলকারকে সবাই লিটল মাস্টার বলতো। আর কোহলির নাম ভিলিয়ার্স দিয়েছেন লিটল বিস্কুট। টুইটারে কোহলিকে এ নামে ডাকার পর থেকেই সমর্থকরা লুফে নিয়েছে তার এ নামটি। সেখানে এটি নিয়ে বেশ জোরে শোরেই আলোচনা চলছে।

প্রিয় খেলা/রুহুল