চিড়িয়াখানা এলাকায় বিস্ফোরণে দুজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কায় এবার চিড়িয়াখানা এলাকায় বিস্ফোরণ

রবিবার খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে এসব বিস্ফোরণ এখন পর্যন্ত ১৫৬ জন নিহতের খবর পাওয়া গেছে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ১৮:২৩ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১৮:২৩
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ১৮:২৩ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১৮:২৩


চিড়িয়াখানা এলাকায় বিস্ফোরণে দুজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) শ্রীলঙ্কায় তিনটি চার্চ ও তিনটি হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলায় শতাধিক প্রাণহানির রেশ কাটতে-না-কাটতেই ফের হামলার ঘটনা ঘটেছে। এলিফ্যান্ট শো-এর জন্য বিখ্যাত দেহিওয়ালা নামের একটি চিড়িয়াখানার কাছে এ হামলায় অন্তত দুই ব্যক্তি নিহত হয়েছে।

২১ এপ্রিল, রবিবার খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে এসব বিস্ফোরণ এখন পর্যন্ত ১৫৬ জন নিহতের খবর পাওয়া গেছে। হতাহতদের মধ্যে বিদেশি নাগরিকও রয়েছেন। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

কলম্বোর কোচিচিকাদের সেন্ট অ্যান্থনি চার্চে প্রথম বিস্ফোরণের ঘটনা ঘটে। কুতুয়াপিটায়ে-এর সেন্ট সিবাস্তিয়ান চার্চে দ্বিতীয় হামলা হয়। আর তৃতীয় বিস্ফোরণটি ঘটে নেগোম্বো শহরের বাত্তিকালোয়া চার্চে। এ ছাড়া কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেলেও বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় আটটা ৪৫ মিনিটের দিকে ইস্টার সানডের অনুষ্ঠান চলার মধ্যে এসব বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

ঠিক কী কারণে কারা এ হামলা চালিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

সংখ্যাগরিষ্ঠ বৌদ্ধ ধর্মাবলম্বীদের দেশ শ্রীলঙ্কার মাত্র ছয় শতাংশ মানুষ ক্যাথলিক খ্রিস্টান ধর্মাবলম্বী। দেশটির দুই নৃতাত্ত্বিক গোষ্ঠী তামিল ও সিংহলিজ উভয়ের মধ্যেই এই ধর্মাবলম্বীদের দেখতে পাওয়া যায়। 

প্রিয় সংবাদ/কামরুল/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...