ছবি: সংগৃহীত

গ্যোটে ইনস্টিটিউটে ‘একটি সুতার জবানবন্দী’

রানা প্লাজা ট্র্যাজেডির ষষ্ঠবার্ষিকীতে জার্মান কালাচারাল সেন্টার গ্যোটে ইনস্টিটিউট আয়োজন করেছে কামার আহমাদ সাইমনের ৫০ মিনিটের ছবি ‘একটি সুতার জবানবন্দী’র বিশেষ প্রদর্শনী।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৯, ০৯:৩১ আপডেট: ২২ এপ্রিল ২০১৯, ১৩:৩০
প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৯, ০৯:৩১ আপডেট: ২২ এপ্রিল ২০১৯, ১৩:৩০


ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) রানা প্লাজা ট্র্যাজেডির ষষ্ঠবার্ষিকীতে জার্মান কালাচারাল সেন্টার গ্যোটে ইনস্টিটিউট আয়োজন করেছে কামার আহমাদ সাইমনের ৫০ মিনিটের ছবি ‘একটি সুতার জবানবন্দী’র বিশেষ প্রদর্শনী।

২১ এপ্রিল, রবিবার দিবাগত রাতে নির্মাতার পক্ষ থেকে পাঠানো এক মেইল বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

জাপানের টেলিভিশন চ্যানেল এন এইচ কে, কোরিয়ার কে বি এস, তাইওয়ানের পি টি এস এবং সিঙ্গাপুরের মিডিয়াকর্পের যৌথ প্রযোজনায় কয়েক বছর আগে ছবিটি তৈরি করেছিলেন কামার। সেই থেকে প্রত্যেক বছর এপ্রিল মাসে একটি বিশেষ প্রদর্শনী হচ্ছে ছবিটির। ছবিটি ‘দ্য এশিয়ান পিচ’ পুরস্কারও জেতে। 

‘শুনতে কি পাও!’ খ্যাত কামার আহমাদ সাইমন এ মূহুর্তে ব্যস্ত আছেন তার নির্মিতব্য ওয়াটার ট্রিলজির দ্বিতীয় ছবি ‘অন্যদিন...’ এর পোস্ট ও ‘শিকলবাহা’র প্রি-প্রোডাকশন নিয়ে। 

এই প্রদর্শনীর বিষয়ে কামার আহমাদ সাইমন বলেন, ‘এটা আমার (একটি সুতার জবানবন্দী) একটা অসমাপ্ত ছবি। প্রচলিত অর্থে প্রামাণ্য বা ফিকশন কোনটাই না এটা। কয়েকটা মনোলগ, যা আমাকে অনেকদিন ঘুমাতে দেয়নি, তার একটা ভিডিও কোলাজ মাত্র। অনেকেই যারা ছবিটা দেখেছেন, আবার দেখতে চেয়েছিলেন। আবার অনেকেই যারা দেখেননি, তাদের জন্যেই এই বিশেষ আয়োজন।’

ওই মেইল বার্তায় জানানো হয়, ২৫ এপ্রিল ঢাকার ধানমন্ডিস্থ গ্যোটে ইনস্টিটিউটে সন্ধ্যা ৬টায় শুরু হবে প্রদর্শনী। এরপর দর্শকদের প্রশ্নোত্তর পর্বে যোগ দেবেন নির্মাতা।

প্রিয় বিনোদন/রুহুল