জায়ান চৌধুরী । ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত

শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া, তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলে শ্রীলঙ্কায় ভ্রমণে যান।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৯, ১৪:১৬ আপডেট: ২২ এপ্রিল ২০১৯, ১৪:১৬
প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৯, ১৪:১৬ আপডেট: ২২ এপ্রিল ২০১৯, ১৪:১৬


জায়ান চৌধুরী । ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) শ্রীলঙ্কায় বোমা বিস্ফোরণের ঘটনায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী মারা গেছে। জায়ানের নিহতের খবরটি নিশ্চিত করেছে তার পরিবার। জায়ানের বাবা আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

জায়ান শেখ সেলিমের মেয়ের পুত্র। তার মেয়ের পরিবারের সদস্যরা সবাই ছুটি কাটাতে শ্রীলঙ্কায় গিয়েছিলেন। সেখানেই তারা এই হামলার শিকার হন। এরই মধ্যে শেখ সেলিমের পরিবারের সদস্যরা কলম্বোর উদ্দেশে রওয়ানা হয়েছেন। শেখ সেলিমের মেয়ে জামাই মশিউল হক আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে পরিবার থেকে জানানো হয়েছে।

শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া, তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলে শ্রীলঙ্কায় ভ্রমণে যান। সেখানে তারা দেশটির রাজধানী কলম্বোতে পাঁচ তারকা একটি হোটেলে উঠেন। রবিবার হামলার শিকার একটি হোটেলের নিচতলায় সকালের নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স ও তার বড় ছেলে জায়ান চৌধুরী। আর ছোট ছেলে জোহানকে নিয়ে শেখ সোনিয়া ওই সময় হোটেলের কক্ষে ছিলেন।

রবিবার সকালে শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে তিনটি গির্জা, তিনটি হোটেলে সিরিজ বোমা হামলা চালানো হয়। আক্রান্ত তিনটি গির্জা হচ্ছে নেগোম্ব, কোচ্চিকাদে ও বাট্টিকালোয়া। এ ছাড়া সিনামন গ্র্যান্ড, কলম্বোর শাংগ্রিলা ও কিংসবারি হোটেলে সকালে এবং পরে দুপুরে কলম্বোর দেহিওয়ালা এলাকায় চিড়িয়াখানার পাশের একটি হোটেল এবং ডেমাটাগোদার এলাকার একটি আবাসিক এলাকায় আবারও বোমা হামালার ঘটনা ঘটে।

এখন পর্যন্ত কলম্বোয় মোট ৮টি বোমা হামলা হয়েছে। এতে ৩৬ জন বিদেশি পর্যটকসহ অন্তত ২৯০ জন নিহত ও পাঁচ শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

প্রিয় সংবাদ/রিমন