ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯০ জনে। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কায় ফের হামলা হতে পারে: যুক্তরাষ্ট্র

সোমবার মার্কিন পররাষ্ট্র দফতর এমন সতর্কতা জারি করেছে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৯, ১৬:০৪ আপডেট: ২২ এপ্রিল ২০১৯, ১৬:৩১
প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৯, ১৬:০৪ আপডেট: ২২ এপ্রিল ২০১৯, ১৬:৩১


ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯০ জনে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) শ্রীলঙ্কায় মর্মান্তিক হামলায় ২৯০ জন নিহত হওয়ার পর দেশটিতে মার্কিন নাগরিকদের ভ্রমণে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র।

২২ এপ্রিল, সোমবার মার্কিন পররাষ্ট্র দফতর এমন সতর্কতা জারি করে।

মার্কিন পররাষ্ট্র দফতর থেকে জারি করা ওই সতর্কতায় বলা হয়েছে, কোনো ধরনের আগাম বার্তা ছাড়াই পর্যটন এলাকা, ধর্মীয় স্থাপনা, গণপরিবহন, মার্কেট কিংবা শপিং মল, হোটেল, বিমানবন্দর, শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও অন্যান্য জনবহুল এলাকায় যেকোনো সময় সন্ত্রাসী হামলা হতে পারে।

পররাষ্ট্র দফতরের সতর্কবার্তায় আরও বলা হয়েছে, যারা এখন শ্রীলঙ্কায় অবস্থান করছেন অথবা দেশটিতে ভ্রমণে যাচ্ছেন, তাদেরকে মার্কিন পররাষ্ট্র দফতরের স্মার্ট ট্র্যাভেলার এনরোলমেন্ট প্রোগ্রামের (এসটিইপি) সঙ্গে সংশ্লিষ্ট থাকতে বলা যাচ্ছে। 

শ্রীলঙ্কায় ২১ এপ্রিল, রবিবার খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে চলাকালে গির্জা এবং বিলাসবহুল হোটেল ও অন্যান্য স্থাপনায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯০ জনে।

রবিবার সকাল পৌনে ৯টার দিকে শ্রীলঙ্কার ছয়টি স্থানে বোমা হামলার ঘটনা ঘটে। তাতে নিহত হয়েছে দুই শতাধিক মানুষ। তা ছাড়া এই ছয় হামলার তিন থেকে চার ঘণ্টা পর আরও দুটি স্থানে হামলার ঘটনা ঘটে।

দুই শতাধিক মানুষ নিহত হওয়া ছাড়াও আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন প্রায় ৫০০ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিদেশি নাগরিক নিহত হয়েছে ৩৫ জন। বাংলাদেশের আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহতদের মধ্যে একজন।

প্রিয় সংবাদ/কামরুল/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...